আজকের শিরোনাম :

দালালদের সিন্ডিকেট

পীরগঞ্জে যাত্রীরা ট্রেনের টিকিট পাচ্ছে না

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জুন ২০১৮, ২১:৫৫

পীরগঞ্জ, ২৩ জুন, এবিনিউজ : ঠাকুুরগাঁয়ে পীরগঞ্জে রেলওয়ে স্টেশনে প্রভাবশালী ও স্থানীয় দালালদের সিন্ডিকেটের কারনে যাত্রীরা ঢাকাগামী আন্তনগর ট্রেনের টিকিট পাচ্ছে না। স্টেশন মাষ্টার গোলাম রব্বানি দালালদের কাছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করছে। ২০টি টিকিটের মধ্যে প্রতিদিন ৫টি টিকিট ভিআইপি লোকদের জন্যে রেখে ১৫টি টিকিট দালালদের কাছে বিক্রি করে দিচ্ছে।

সাধারণ যাত্রীরা ঢাকার টিকিট কিনতে এলে বলা হচ্ছে টিকিট নেই।  এছাড়া দালালদের দেখিয়ে দিচ্ছে স্টেশন মাষ্টার। ৪৯০ টাকা মূল্যের ঢাকাগামী ট্রেনের টিকিট দালালরা ১ হাজার থেকে ১ হাজার ৫শ টাকায় বিক্রি করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

পীরগঞ্জ শহরের বিশিষ্ট ঔষুধ ব্যবসায়ী ইলিয়াস আলীকে ৪টি ঢাকার টিকিট দেওয়ার জন্যে ১০ রমজানে ২ হাজার টাকা নেয় স্টেশন মাষ্টার। তাকে টিকিট না দিয়ে ২৫দিন হয়রানি করে স্থানীয় জনতার তোপের মুখে পরে তাকে টিকিটের টাকা ফেরত দিয়েছে মাষ্টার।  এছাড়া রঘুনাথপুর মুন্সিপাড়া মহল্লার সাংবাদিক গোলাম রব্বানি স্টেশন মাষ্টার কে ৪টি ঢাকার টিকিটের জন্য অগ্রিম টাকা দিয়েও তাকে টিকিট দেয়নি এমনকি টাকাও ফেরত দেয়নি বলে অভিযোগ পাওয়া গেছে।

স্টেশন মাষ্টার গোলাম রব্বানি ১৯৮৫ সালে পীরগঞ্জ স্টেশনে চতুর্থ শ্রেণির কর্মচারী হিসেবে যোগদান করে বিভিন্ন সময় পদন্নোতি পেয়ে বর্তমানে একই স্টেশনে মাষ্টার হিসেবে কর্মরত আছেন।  দীর্ঘদিন ধরে একই কর্মস্থলে থাকার কারনে তার সাথে বিভিন্ন সুবিধাভোগী ও দালালদের সাথে সু-সম্পর্ক হয়।  ফলে দিন দিন স্টেশন মাষ্টার বেপরোয়া হয়ে উঠেছে। তার কর্মকান্ডে বাংলাদেশ রেলওয়ে ও বর্তমান সরকারের ভাবমূর্তি ও সুনাম নষ্ট হচ্ছে।

এ ব্যাপারে স্টেশন মাষ্টার গোলাম রব্বানি বলেন, ইলিয়াস আলীর টাকা ফেরত দিয়েছি এবং সাংবাদিক গোলাম রব্বানির টাকা ফেরত নেওয়ার জন্যে তাকে আসতে বলেছি। বিষয়টি এলাকার সুশীল সমাজ সংশ্লিষ্ট প্রশাসনের জুরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

এবিএন/বিষ্ণুপদ রায়/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ