আজকের শিরোনাম :

রুমায় জেএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০১৯, ১৩:৪০

বান্দরবানে রুমা উপজেলার জুনিয়র স্কুল র্সাটিফিকেট (জেএসসি) পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকালে রুমা বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদানের কক্ষে উপজেলা পরিষদে সুযোগ্য পুরুষ ভাইস চেয়ারম্যান থাংখামলিয়াম বম প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে যোগ দেন। 

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান নু¤্রাউ মারমা, উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তা অঞ্জন চক্রবর্তী, প্রেসক্লাবের সভাপতি ও বিদ্যালয়ের দায়িত্ববান এসএমসির সভাপতি শৈহ্লাচিং মারমা ও অগ্রবংশ অনাথালয় বৌদ্ধ বিহারে অধ্যক্ষ উ. নাইদিয়া ভিক্ষুসহ আরো অনেকে।

বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. সায়েদ উদ্দিন সূত্রে জানায় ২০১৯ সালে জেএসসি পরীক্ষার্থীর সংখ্যা মোট ৩৫ জন, এর মধ্যে বালক ১৭ জন ও বালিকা ১৮ জন। বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষিকা ও কাম প্রহরী দপ্তরীসহ মোট ১৩ শিক্ষক নিয়ে বিদ্যালয়টি পরিচালিত। 

এ বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক হতে অষ্টম শ্রেণীর পর্যন্ত পাঠদানের সুযোগ সুবিধা থাকলে শিক্ষক সীমিত থাকার শিক্ষার্থীদের পাঠদান করতে বিভিন্নভাবে সমস্যা সম্মুখীন হতে হয়। এতে শিক্ষার্থীদের পড়াশুনা, খেলাধুলা ও শরীরর্চচা ক্ষেত্রে দুর্বল হয়ে পড়ে।

প্রধান অতিথি বক্তব্যের বলেন পাহাড়ে উন্নয়ন করতে গেলে সম্প্রীতির বজায় রাখার অত্যন্ত জরুরী, পাশাপাশি অভিভাবক ও শিক্ষার্থীদের সচেতনতাভাবে শিক্ষার মান উন্নয়নের জন্য সকলের নিজ নিজ দায়িত্বে দায়িত্ববান হতে হবে। 

এ বিদ্যালয়ে শিক্ষক সমস্যা সমাধানের জন্য উপজেলা নির্বাহী অফিসার ও প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তার সাথে আলাপ করে শিক্ষক আরো বাড়ানো চেষ্টা করব। 

এবিএন/চনুমং মারমা/গালিব/জসিম 

এই বিভাগের আরো সংবাদ