আজকের শিরোনাম :

বদলগাছীতে আগাম শিম চাষে সাফল্য হচ্ছে চাষীরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০১৯, ১৩:২৭

নওগাঁর বদলগাছীতে আগাম শিম চাষ করে সাফল্যের মুখ দেখছে উপজেলার চাষীরা। জানা যায় শীতের শুরুতে নতুন সবজির বাজারে দাম ভাল পাওয়ায় খুশিতে দিন পার করছে তারা। 

গত শনিবার বদলগাছী ও গতকাল রবিবার ভান্ডারপুর সবজির বাজার ঘুরে দেখা গেছে প্রতি কেজি পিয়াজ ১শ থেকে ১১০ টাকা, রসুন ১শ ৬০ টাকা, শিম ৯০ থেকে ১শ টাকা, মুলা ৩৫ থেকে ৪০ টাকা, করলা ৫৫ থেকে ৬০ টাকা, ফুল কপি ১ পিস ৩০ থেকে ৩৫ টাকা, লাল শাক ৩৫ থেকে ৪০ টাকা, ডেরস ৫৫ থেকে ৬০ টাকা, পোটল ৪৫ থেকে ৫৫ টাকা, লালশাক ৪০ থেকে ৪৫ টাকা, বেগুন ৫৫ থেকে ষাট টাকা, বাজার দর দেখা গেছে। কোলা ইউপির সুতাহাটি গ্রামের কৃষক ফজলে মওলা, ১২ কাটা জমিতে ২২শ ফুলকপির চারা রোপন করেছি আমি আশা করছি আগামী ১৫ দিনের মধ্যে প্রতি পিস কপি বাজারে ৩০ থেকে ৩৫ টাকা দরে বিক্রয়  করব। 

কদমগাছী গ্রামের কৃষক আলামিন বলেন ১৮ কাঠা জমিতে পটল চাষ করেছি। প্রতি সপ্তাহে আড়াই থেকে তিন মণ পটল প্রতিমণ ৯৫০ থেকে ১ হাজার দরে বিক্রয় করেছি। কিন্তু অতি বৃষ্টির কারণে পটলের গাছে পচন ধরেছে। 

কোলা ইউপির পুখুরিয়া গ্রামের আ. সালাম বলেন আমি ১৪ কাঠা জমিতে শিম চাষ করেছি ১ সপ্তাহের মধ্যে শিম বাজারে বিক্রয় করতে পারবো বলে আশা করছি। 

তাছাড়া বাজারে সবজির দাম ভালো থাকায় উপজেলা কৃষকরা খুশি।

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম 

এই বিভাগের আরো সংবাদ