আজকের শিরোনাম :

বোয়ালমারীতে পাঁচ ইউপির যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০১৯, ২০:০৪

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পাঁচ ইউনিয়নের আওয়ামী যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ১৬ অক্টোবর থেকে শুরু হয় ইউনিয়ন পর্যায়ে যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। ইউনিয়ন গুলো হলো, বোয়ালমারী সদর, শেখর, রুপাপাত, ঘোষপুর এবং ময়না । দলীয় গঠনতন্ত্র অনুযায়ী প্রত্যেক ইউনিয়নে ৬১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

গত ১৫ সেপ্টেম্বর বোয়ালমারী উপজেলা যুবলীগের ২৫ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়। আহবায়ক কমিটির অনুমোদনের সময় ৯০ দিনের মধ্যে উপজেলার সকল ইউনিয়নের যুবলীগের সম্মেলন সম্পূর্ন করে উপজেলার এই যুব সংগঠনের সম্মেলনের নির্দেশনা দেওয়া হয় কেন্দ্র থেকে।

এ বিষয়ে বোয়ালমারী উপজেলা যুবলীগের আহবায়ক মো. রফিকুল ইসলাম জানান, আমরা দায়িত্ব পাওয়ার পর যুবলীগকে সংগঠিত করার জন্য, সকল ইউনিয়নে সম্মেলনের তারিখ ঘোষরা করে সেই মোতাবেক ইতিমধ্যে পাঁচটি ইউনিয়নের সম্মেলন শেষ করেছি, অন্যগুলো কমিটি গঠনের কাজ চলছে। এই সম্মেলনে যারা নেতা হচ্ছে তার এলাকায় পরিচ্ছন্ন রাজনীতির সঙ্গে। যাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ বা বদনাম রয়েছে তাদের কমিটিতে স্থান দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, প্রত্যেক ইউপির স্থানীয় আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের উপস্থিতিতে আমরা সম্মেলন সম্পূর্ণ করছি।

বোয়ালমারীর পাঁচ ইউনিয়নের যুবলীগের নব নির্বাচিত সভাপতি ও সাধারন সম্পাদকরা হলো, বোয়ালমারী সদর ইউপি, সভাপতি  মো. আব্দুল হক, সাধারন সম্পাদক হাবিবুর রহমান, ঘোষপুর ইউপির সভাপতি বোরহান উদ্দিন, সাধারন সম্পাদক আতিয়ার রহমান, রুপাপাত ইউপির সভাপতি রবিউল ইসলাম রুপম, সাধারণ মো. টুটুল মিয়া,  শেখর ইউপির সভাপতি মুকুল মোল্লা, সাধারন সম্পাদক জাবেদ হোসেন এবং ময়না ইউনিয়নে সভাপতি পদে ৮ এবং সাধারন সম্পাদক পদে ৯ জন প্রার্থী থাকায় কমিটির ঘোষনা করা হয়নি ।

 

এবিএন/কে এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ