আজকের শিরোনাম :

বদলগাছীতে প্রতিদিন ৭ ঘন্ট বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০১৯, ১২:৪৭

নওগাঁর বদলগাছীতে ১ মাস প্রতিদিন একটানা ৭ ঘন্টা করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। 

গত ২১ অক্টোবর সন্ধ্যায় পল্লী বিদ্যুৎ সমিতি বদলগাছী সাব-জোনাল অফিস কর্তৃক মাইকিং করে ঘোষণা দেওয়া হয় যে গতকাল ২২ অক্টোবর হতে ১ মাস প্রতিদিন ৭ ঘন্টা করে বদলগাছী বাজার ও আশপাশের এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। 

পল্লীবিদ্যুৎ বদলগাছী সাব-জোনাল অফিস সূত্রে জানা যায় সাব-জোনাল অফিসের অধীনে বিদ্যুতের উন্নয়ন কর্মকান্ড পরিচালনার জন্য উপজেলার সদর ও  আশপাশের এলাকায়  ৫শ থেকে ৬শ বিদ্যুতের পোল, ট্রান্সফরমার ও নতুন সংযোগ স্থাপনের জন্য ১ মাস যাবত প্রতিদিন সকাল ৬টা থেকে বেলা ১টা পর্যন্ত ৭ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। 

পল্লী বিদ্যুতের এই সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না উপজেলা সদরের ব্যবসায়ী ও সাধারণ লোকজন। সচেতন মহল মনে করছেন প্রতিদিন একটানা ৭ ঘন্টা করে বিদ্যুৎ না থাকলে ব্যবসায়ী ও সাধারণ মানুষ অনেক ক্ষতিগ্রস্ত হবেন। ব্যবসায়িক ক্ষতির পাশাপাশি বাসাবাড়িতে ফ্রিজে রাখা মাছ, মাংস ও অন্যান্য জিনিসপত্র নষ্ট হয়ে যাবে। তাছাড়া সরকারি-বেসরকারি অফিসে স্বাভাবিক কাজ কর্মের বিঘœ হবে। 

অপরদিকে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা এবং হাসপাতালে ভর্তি থাকা রোগীদের চিকিৎসা সেবা মারাত্মকভাবে ব্যাহত হবে। তাই সদরের ব্যবসায়ী ও সচেতন মহল দাবি করেন প্রতিদিন একটানা ৭ ঘন্টার পরিবর্তে দিনের অন্য যেকোনো সময় ৩ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে বিদ্যুতের উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করা হোক। বিষয়টি বিবেচনার জন্য পল্লী বিদ্যুতের উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন উপজেলাবাসী। সাতরং ফ্যাশনের স্বত্বাধীকারী ও ব্যবসায়ী রোমেন বলেন একে তো ব্যবসায়ে মন্দা চলছে তার উপর দীর্ঘ একমাস বিদ্যুৎ বিভ্রাটের কারণে ব্যবসায় আরো লোকসান গুনতে হবে।

এ বিষয়ে পল্লীবিদ্যুৎ সমিতি বদলগাছীর সাব-জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. রফিকুল ইসলাম মোবাইল ফোনে বলেন বদলগাছী সদর ও এর আশপাশের জরাজীর্ণ পোল, পুরাতন ট্রান্সফরমার বদল ও নতুন সংযোগ স্থাপনের জন্য শুধুমাত্র উপজেলা সদরের জন্য ১ মাস ঘোষিত সময় অনুযায়ী বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। দিনের অন্য সময়ে প্রতিদিন ৩ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে কাজ যাবে কিনা বললে তিনি বলেন এই কাজগুলো আরো ৬/৭ মাস আগে করার কথা ছিল। কিন্তু গরমের মৌসুম থাকায় সেটা করা সম্ভব হয়নি। ঠিকাদারী প্রতিষ্ঠান আর বেশি সময় দিতে অপারগতা প্রকাশ করায় কাজগুলে দ্রুত সম্পন্ন করার জন্য ঘোষিত রুটিন মোতাবেক কর্মকান্ড পরিচালিত হবে।

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ