শেরপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৯, ২০:২০

“জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়”এই প্রতিপাদ্যকে সামনে রেখে বগুড়ার শেরপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আজ (২২ অক্টোবর) মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ চত্ত্বরের সামনে উপজেলা প্রসাশনের আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে ।

উপজেলা নির্বাহি কর্মকর্তা লিয়াকত আলী সেখের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও শেরপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মজিবর রহমান মজনু। তিনি বলেন, সড়ক দুর্ঘটনার মূল কারণ তিনটি। এগুলো হলো ওভারস্পিড, ওভারটেকিং ও ওভারলোড।

এ ছাড়া গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলা ও ট্রাফিক আইন অমান্য করার কারণে দূর্ঘটনা ঘটে। এ পাঁচটি বিষয় রোধ করা গেলে দুর্ঘটনা কমে যাবে। পাশাপাশি দুর্ঘটনা রোধে মানুষের সচেতনতার বিকল্প নেই। মানুষ সচেতন হলেও দুর্ঘটনা অনেকাংশে কমে যাবে। এ ক্ষেত্রে ট্রাফিক আইন প্রয়োগে সংশ্লিষ্ট সংস্থাগুলোকেও আরও কঠোর হওয়ার আহ্বান জানান তাঁরা।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মমিনুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা ভাইচ চেয়ারম্যান আলহাজ্ব শাহ জামাল সিরাজী, মহিলা ভাইচ চেয়ারম্যান খাদিজা বেগম, প্রাণিসম্পদক কর্মকর্তা ডা. আমির হামজা, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সাইফুল বারি ডাবলু, সীমাবাড়ী ইউপি চেয়ারম্যান গৌর রায় চৌধুরী, মির্জাপুর ইউপি মোহাম্মাদ আলী মুন্টু প্রমূখ। এছাড়াও বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা, শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।
 

এবিএন/শহিদুল ইসলাম শাওন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ