আজকের শিরোনাম :

ফরিদপুরের বিকাশ হত্যা মামলায় মৃত্যুদণ্ড ৪

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ অক্টোবর ২০১৯, ২০:০৫

ফরিদপুরের মুদি দোকানদার বিকাশ সাহা হত্যা মামলায় চার জনের প্রাণদণ্ড প্রদান করেছে আদালত। আজ রবিবার বিকালে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মোছা. কামরুন্নাহার বেগম এ রায় প্রদান করেন।
সাজা প্রাপ্ততরা হলো আলামিন শেখ (পালাতক), স্বপন মুন্সী, নাহিদ শেখ, আয়নাল শেখ। তাদের সকলের বাড়ী জেলার ভাঙ্গা উপজেলার সদরদীর চৌধুরীকান্দা।

রায় ঘোষনার সময় চার আসামীর মধ্যে তিন জন আদালতে উপন্থিত ছিলো আর একজন পালাতক। রায়ে বলা হয়, মুদি ব্যবসায়ী বিকাশ সাহা হত্যা মামলায় চার আসামীর প্রাণদন্ড এবং প্রত্যেকের দশ হাজার টাকা জরিমানা করা হয়।

ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের পিপি এম এ সালাম মামলার বিবরণ সূত্রে জানান, পূর্ব শক্রতার জের ধরে ২০১৭ সালে ৩০ মার্চ বিকাশ সাহা ভাঙ্গা বাজার থেকে রাতে নিজ বাড়ী (ভাঙ্গা উপজেলার সদরদীর চৌধুরীকান্দা) ফিরছিলো। এসময় আসামীরা পরিকল্পিত ভাবে তাকে অপহরন করে হত্যা করে। পরের দিন সকালে পুলিশ লাশটি উদ্ধার করে।

এই ঘটনায় নিহতের ভাই উত্তম কুমার সাহা পরের দিন ( ৩১ মার্চ) বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি ২০১৭ সালের ২৩ আগষ্ট চারজনকে আসামী করে আদালতে চার্জশীট প্রদান করেন পুলিশ। মামলায় দীর্ঘ সাক্ষ্য ও শুনানী শেষে রবিবার বিকালে এই রায় দেন। তিনি বলেন, রায় ঘোষনার  সময় চার আসামীর মধ্যে তিন জন উপস্থিত ছিলো আর একজন পালাতক ছিলো।


এবিএন/কে এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ