আজকের শিরোনাম :

উলিপুরে তালেব বাহিনীর প্রধান রংপুরে অস্ত্রসহ আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ অক্টোবর ২০১৯, ১৩:১৮

কুড়িগ্রামের উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউপির উপ-নির্বাচনে সম্ভাব্য প্রার্থী শীর্ষ সন্ত্রাসী তালেব বাহিনীর প্রধান অস্ত্রসহ রংপুরে র‌্যাবের হাতে আটক হয়েছেন। এলাকায় পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী আটক হওয়ার খবরে জনমনে স্বস্তি ফিরে এসেছে। এ নিয়ে উপজেলা জুড়ে চলছে মিশ্র প্রতিক্রিয়া।

জানা গেছে উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের সাতভিটা গ্রামের আব্দুল জলিল সরকারের ছেলে আবু তালেব সরকার রাজনৈতিক ছত্র ছায়ায় এলাকায় সন্ত্রাসী বাহিনী গড়ে তোলেন। তার সন্ত্রাসী কর্মকান্ড এতোটাই বিস্তার লাভ করে যে জেলার বিভিন্ন থানায় তার বিরুদ্ধে বিভিন্ন সময় খুন, ধর্ষণ, মাদক, ছিনতাই, রাহাজানি ও পুলিশের ওপর হামলাসহ ২০টির অধিক মামলা থাকার পরও প্রকাশ্যে বিভিন্ন অপকর্ম চালিয়ে আসছিল।

এ দিকে বুড়াবুড়ি ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা একরামুল হক খন্দকার গত ২ সেপ্টেম্বর চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এতে করে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য হয়। 

গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে র‌্যাব-১৩ এর বিশেষ অভিযানে রংপুর শহরের প্রাইম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি ও একটি ম্যাগজিনসহ তাকে আটক করা হয়।

সদ্য প্রয়াত চেয়ারম্যান মুক্তিযোদ্ধা একরামুল হক খন্দকারের পুত্র ও ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান খন্দকার এরশাদ জানান নানা অপকর্মের হোতা এলাকার আতংক শীর্ষ সন্ত্রাসী আবু তালেব সরকার। তিনি সকল অপকর্ম দলের নাম ব্যবহার দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে আসছেন। তার বিরুদ্ধে হত্যা, পুলিশের ওপর হামলা, মাদক, ছিনতাই, চাঁদাবাজি, ভূমি দখলসহ নানা অভিযোগে ২০টির অধিক মামলা রয়েছে। এখন তিনি সমস্ত অপকর্ম আড়াল করার জন্য জনপ্রতিনিধি হওয়ার স্বপ্ন দেখছেন।

বুড়াবুড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুন্নবী খন্দকার জানান আবু তালেব ইউনিয়ন আওয়ামী লীগের প্রাথমিক সদস্য। তার বিরুদ্ধে একাধিক মামলা ও সন্ত্রাসী কর্মকান্ডের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন অধিকাংশ মামলাই মিথ্যা, প্রতিহিংসার রাজনীতির কারণে এসব মামলায় তার নাম জড়ানো হয়।
উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোয়াজ্জেম হোসেন বলেন র‌্যাবের হাতে আটক আবু তালেব সরকারের বিরুদ্ধে পূর্বের একাধিক মামলা রয়েছে।

এবিএন/আব্দুল মালেক/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ