নূরুল হোসেন গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে সাতক্ষীরাকে হারালো ফরিদপুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০১৯, ১৯:১২

ফরিদপুরে অনুষ্ঠিত খন্দকার নুরুল হোসেন ওরফে নুরু মিয়া গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা ৩-১ গোলে হারারো সাতক্ষীরা জেলা ক্রীড়া এসোসিয়শেনকে। আজ শনিবার বিকেলে ফরিদপুর শেখ জামাল স্টেডিয়ামে টুর্নামেন্ট শুরু হয়েছে।

এর আগে  বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং ফরিদপুর-৩ (সদর) আসনের সাংসদ খন্দকার মোশাররফ হোসেন জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্রমে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন। একই সময় ফরিদপুরের জেরা প্রশাসক অতুল সরকার অলিম্পিক এবং এ টুর্নামেন্টের আয়োজক কমিটির সভাপতি পুলিশ সুপার মো. আলিমুজ্জামান টুর্নামেন্টের পতাকা উত্তোলন করেন।

পরে উদ্বোধনী অনুষ্ঠানের অংশ হিসেবে বেলুন উড়িয়ে দেওয়া হয় এবং শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করা হয়। উদ্বোধনী বক্তব্যে খন্দকার মোশাররফ হোসেন বলেন, এ সরকার বিশ্বাস করে ক্রীড়া ও সংস্কৃতি র্চ্চা যুব সমাজকে মাদক ও সন্ত্রাস থেকে দূরে রাখতে পারে।সে জন্য তৃণমুল পর্যায়ে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করছে। সতিনি বলেন, সমাজে শুধু উন্নয়ন করলেই হবে না, পাশাপাশি মানুষের মানবিক উন্নয়ন সাধন করতে হবে। এর জন্য খেলাধুলা ও সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই। প্রধান অতিথি আরও বলেন, দেশের ক্রীড়াক্ষেত্রে ফরিদপুরের উজ্জ্বল অতীত রয়েছে। সেই ধারাবাহিকতা বজায় রাখতে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

এর আগে  প্রধান অতিথিসহ অতিথিবৃন্দরা  একটি নৌকায় মাঠ ঘুরে হাত উচিয়ে দর্শকদের অভিবাদনের জবাব দেন। এ সময় অন্যদের মধ্যে টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব খন্দকার ইশতিয়াক হোসেন মারুফ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক খন্দকার নাজমুল ইসলাম লেভী, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, প্রেসক্লাবের সভাপতি মো. ইমতিয়াজ হাসান রুবেলসহ টুর্নামেন্ট কমিটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গতকাল শনিবার উদ্বোধনী খেলায় ফরিদপুর জেলা দল ও সাতক্ষীরা জেলা দল অংশ নেয়। খেলায় ফরিদপুর জেলা দল ৩-১ গোলে সাতক্ষীরা জেলা দলকে হারিয়ে দেয়। খেলায় চারটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে ফরিদপুরের পক্ষে গিনির খেলোয়ার নানা প্রথম গোল করে দলকে এগিয়ে নিয়ে যায়। এর এক মিনিট পর ৬০ মিনিটে ফরিদপুরের পক্ষে নাইজেরিয়ান খেলোয়ার শান্তি দ্বিতীয় গোলটি করে দলকে ২-০ গোলে এগিয়ে দেয়।

খেলার ৭৩ মিনিটে সাতক্ষীরার পক্ষে একমাত্র গোল করেন খেরোয়ার শাহিন। খেলার ৭৮ মিনিটে ফরিদপুরের পক্ষে শেষ গোলটি করেন রুমন। খেলার শেষ বাঁশি বেজে ওঠার সাথে সাথে আনন্দ উল্লাসে মেতে ওঠে ফরিদপুরের খেরোয়ার ও সমর্থকরা। প্রথম খেলায় প্রতিপক্ষকে ৩-১ গোলে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করে ফরিদপুর।

খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন ফরিদপুরের হয়ে খেলায় অংশ নেওয়া নাইজেরিয়ান খেলোয়ার নানা। ‘একমাত্র খেলাধুলাই পারে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ থেকে যুব সমাজকে রক্ষা করতে’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে আয়োজন করা হয়েছে খন্দকার নুরুল হোসেন (নুরু মিয়া) নূরু মিয়া গোল্ডকাপ টুর্নামেন্ট। এ টুর্নামেন্টে ফরিদপুরসহ দেশের ১২টি এবং ভারতীয় দুটিদলসহ মোট ১৪টি দল অংশ নেবে। কাল রবিবার টুর্নামেন্টের দ্বিতীয় খেলায় মুখোমুখি হবে ঢাকা জেরা ক্রীড়া সংস্থা ও যশোর জেলা ক্রীড়া সংস্থা।


এবিএন/কে এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ