আল্লাহ-রাসূলকে নিয়ে কটূক্তি: বোরহানউদ্দিনে বিক্ষোভ মিছিল

  মো. মমিনুল ইসলাম

১৯ অক্টোবর ২০১৯, ১৭:১৭ | আপডেট : ১৯ অক্টোবর ২০১৯, ২০:৫৩ | অনলাইন সংস্করণ

পৃথিবীর সকল ধর্মই শিক্ষা দেয় অন্য ধর্মকে সম্মান করতে। তারপরও সকল ধর্মেরই কিছু উগ্রবাদী মানুষ সেই শিক্ষা ভুলে গিয়ে অন্য ধর্মকে নিয়ে কটূক্তি করে। তারই ধারাবাহিকতায় ভোলার বোরহানউদ্দিনে আল্লাহ ও মহানবী মোহাম্মদ (স:) কে নিয়ে ফেসবুকে কটূক্তি করেছে বিপ্লব চন্দ্র শুভ নামে এক যুবক। বিষয়টি নিয়ে গতকয়েকদিন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে খুব আলোড়ন সৃষ্টি হয়। বিপ্লব চন্দ্র বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ২নং ওয়ার্ডের বৈদ্ধ বাড়ীর বাসিন্দা। 

এদিকে ইসলাম ধর্ম ও নবী (স:) কে নিয়ে কটূক্তি করায় বিপ্লব চন্দ্র শুভ’র শাস্তির দাবি করে বিক্ষোভ মিছিল করেছে এলাকার সাধারণ জনগণ। আজ শনিবার সকাল ১০টায় উপজেলার বোরহানউদ্দিন উপজেলায় বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

স্থানীয়রা জানায়, বিল্লব চন্দ্র শুভর আইডি থেকে মহান সৃষ্টিকর্তা আল্লাহ পাক ও প্রিয় নবী হযরত মোহাম্মদ (স:) কে নিয়ে ফেসবুকে খুবই খারাপ কটূক্তি করা হয়। আর তা দেখার পরে আমরা মুসলমানরা চুপ থাকতে পারিনা। আমরা তার সর্বোচ্চ শাস্তি চাই।

হাসান ফরাজী নামে একজন জানায়, ‘আমরা মুসলমান হিসেবে সবসময় সকল ধর্মকে সম্মান করি। অন্যধর্মের লোকদের সাথে মিলে মিশে আমরা বাস করি। কিন্তু বিল্পব চন্দ্র নবী রাসূল কে নিয়ে যে ধরেনের কথা বলেছে তা মুখে উচ্চারন করা যায় না। মুসলমান হিসেবে আমাদের ধর্ম ও নবী করীম (স:) কে নিয়ে এসব বাজে কথায় চুপ থাকতে পারি না। তাই প্রশাসনের কাছে আমরা তার সর্বোচ্চ শাস্তি চাই’। 

পক্ষান্তরে বিপ্লব চন্দ্র নিজেকে নিদোর্ষ দাবি করে জানায়, ‘আমার ফেসবুক আইডিটি হ্যাক করে কে বা কারা যেন আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আমি সকল ধর্মকেই সম্মান করি। বিষয়টি নিয়ে আমার পরিবার নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। আমি সবার সহযোগিতা চাই। এই বিষয়টি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র’।  

পুলিশ জানায়, গতকাল সন্ধ্যায় ওই ছেলে থানায় এসে বলেন আমার ফেসবুকে আইডি হ্যাক হয়েছে। তাই জিডি করতে এসেছি। এ ঘটনায় সর্বস্তরের মুসলিম তাওহীদ জনতা ক্ষিপ্ত হয়ে উঠেন। পরে বিল্পব চন্দ্র শুভকে শুক্রবার রাত সাড়ে ৮টায় থানায় জিজ্ঞাসাবাদের জন্য ডেকে আনেন পুলিশ। এখনও ওই ছেলে থানা হেফাজতে রয়েছে। আর তার পরিবারকে পুলিশি নিরাপত্তা দেয়া হয়েছে। 

এব্যাপারে বোরহানউদ্দিন থানা অফিসার ইনচার্জ এনামুল হক জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। বিপ্লব চন্দ্র পুলিশের হেফাজতে আছে, মূল রহস্য উদঘাটনের জন্য তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ