আজকের শিরোনাম :

মাদারীপুরে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‌্যালী ও হাতধোয়া কর্মসূচি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৯, ১৮:৪০

"সকলের জন্য স্যানিটেশন, নিশ্চিত হোক উন্নত জীবন" এই প্রতিবাদ্যকে সামনে রেখে মাদারীপুর জেলায় জাতীয় স্যানিটেশন মাস এবং বিশ্ব হাত ধোয়া দিবসে এক বর্নাঢ্য র‌্যালী ও হাতধোয়া কার্যক্রম অনুষ্ঠিত হয়।

স্থানীয় সুত্রে জানা যায়, আজ বিশ্ব হাত ধোয়া দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো আমাদের দেশেও দিবসটি পালন করা।  এ উপলক্ষে মাদারীপরে ১৫ অক্টোবর মঙ্গলবার সকাল ১০ টায় জনস্বাস্হ্য প্রকৌশল অধিদপ্তর এর আয়োজনে ও জেলা প্রশাসন এর সহযোগিতায় জাতীয় স্যানিটেশন মাস এবং বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও হাতধোয়া কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এসময় স্কুলের বাচ্চাদের হাত ধোয়ার সঠিক পদ্ধতি দেখানো ও বুঝিয়ে দেয়ার মাধ্যমে এ দিবসটি পালন করা হয়।

জনস্বাস্হ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ ওবাইদুর রহমান খান, মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, অতিরিক্ত জেলা প্রশাসক আজাহারুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সাইপুদ্দিন গিয়াস।

 আরও উপস্থিত ছিলেন, উপ-সহকারী প্রকৌশলী কাজী রিয়েল, সৈয়দ আলী, মোঃ এচাহাক মিয়া, জনস্বাস্হ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদার নেছার উদ্দিন মুন্সী, নুরুল হক তালুকদারসহ বিভিন্ন স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।
 

এবিএন/সাব্বির হোসাইন আজিজ/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ