আজকের শিরোনাম :

শিশুদের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা জোরদার করতে হবে : ডিসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৯, ১৮:২০

নারী ও শিশুরাই বন্যার মতো প্রাকৃতিক দুর্যোগে সব চেয়ে বেশী ঝুঁকির মধ্যে থাকে। শিশুদের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা জোরদার করতে হবে। ইউনিসেফের মানবিক সহায়তা কার্যক্রমের মূলনীতির আলোকে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কার্যক্রমে নারী ও শিশুদের ঝুকিকে বিবেচনা করা হচ্ছে। নারীদের বৈষম্য দুরীকরণে সকলে মিলে নারীদের প্রতি সহানুভুতির হাত বাড়াতে হবে।

আজ মঙ্গলবার বিকেলে ইউনিসেফের সহযোগিতায় এবং সিরাজগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে আনসার ভিডিপির জেলা কমান্ডেন্ট সিফাত-ই-খুদার সভাপতিত্বে সংস্থার বিভিন্ন ইউনিয়ন টীমলিডার ও স্বেচ্ছাসেবকদের সাথে জেলা দুর্যোগ ব্যবস্থাপনার আলোচনা সভায় প্রধান অতিথি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জেলা দুর্যোগ ব্যবস্থাপনার সাথে জড়িত সরকারি সংস্থাগুলোর শিশুদের দুর্যোগ ব্যবস্থাপনা ও জরুরী সহায়তা কার্যক্রম জোরদার করার উপর গুরুত্তারোপের কথা উল্লেখ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ইউনিসেফ রংপুর ও রাজশাহী বিভাগীয় প্রধান নাজিবুল্লাহ হামিম।

অনুষ্ঠানে শিশু কেন্দ্রিক দুর্যোগ ব্যবস্থাপনার ওপর মূল পর্ব সঞ্চালনা করেন, ইউনিসেফের কর্মসূচী কর্মকর্তা হাফসা রহমান। অনুষ্ঠানে অন্যান্য মধ্যে  বক্তব্য রাখেন, জেলা সমন্বয়ক শফিকুল আলম, জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা, জেলা নারী বিষয়ক কর্মকর্তা, শিক্ষা কর্মকর্তা এবং ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন সেচ্ছাসেবক।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ