আজকের শিরোনাম :

বান্দরবানে বিশ্ব সাদাছড়ি দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৯, ১৬:০৫

“সাদাছড়ি ব্যবহার করি, নিশ্চিন্তে পথ চলি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে পালিত হয়েছে বিশ্ব সাদাছড়ি দিবস। 

দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে গিয়ে শেষ হয়। 

এ সময় র‌্যালিতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশ নেয়। পরে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে পার্বত্য জেলা পরিষদের আওতাধীন জেলা সমাজসেবা কনভেনিং কমিটির সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যার সভাপতিতে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন, সদর উপজেলা ভূমি কর্মকর্তা নাজমা বিনতে আমীন, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মিল্টন মুহুরী, সহকারী পরিচালক বিশ্বজিৎ চাকমা, সুয়ালক সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রমের রিসোর্স শিক্ষক সত্যজিৎ মজুমদারসহ বিভিন্ন সরকারি-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, এ সময় দৃষ্টি প্রতিবন্ধী শিশু এবং কিশোররাও অংশগ্রহণ করেন।

আলোচনায় বক্তারা সাদাছড়ি বহনকারী দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের নিরাপদে পথ চলতে সকলকে সাহায্য করার আহবান জানান। 

এ ছাড়া দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের যেকোনো স্থানে সার্বিক সহযোগিতা করে তাদের সুস্থভাবে বেঁচে থাকার সুযোগ করে দেওয়ার জন্য বক্তারা আহবান করে উপস্থিত সকলের প্রতি।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ