আজকের শিরোনাম :

নাইক্ষ্যংছড়িতে বিজিবির গুলিতে নিহত ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৯, ১৩:৩৬

বান্দরবানে নাইক্ষ্যংছড়ি ইউপি নির্বাচনে ঘুমধুম ইউনিয়নের ফাত্রাঝিরির সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্বাচন কেন্দ্রের বাইরে নিরাপত্তা বাহিনীর সদস্যদের গুলিতে মংকিসা চাকমা নামে এক ব্যক্তি মারা গেছে। এ সময় গুলিতে আহত হয়েছেন অংচাই মং মারমা নামে আরো ব্যক্তি একজন।

গতকাল সোমবার (১৪ অক্টোবর) সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায় নির্বাচন চলাকালীন সময়ে বিকালে স্থানীয় আছমত আলী বুলু মেম্বারের লোকজন জাল ভোট দিতে কেন্দ্রের বাইরে জড়ো হলে অপর প্রার্থী বাবুল কান্তি তঞ্চঙ্গ্যার সমর্থকরা বাঁধা দেয়। এ সময় কেন্দ্রের সামনে হাতাহাতির এক পর্যায়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি চালালে ১ জন নিহত হয়। নিহত ব্যক্তির নাম মংকিছা  এ সময় আহত হয়েছে আরো এক ব্যক্তি তার নাম অংছা মং। তাকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফাত্রা ঝিড়ি ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার এমদাদ উল্লাহ মোহাম্মদ উসমান জানান কেন্দ্রে ভোট চলাকালীন সময়ে হঠাৎ গুলির শব্দ পেলে জানা যায় কেন্দ্রের বাহিরে নিরাপত্তা বাহিনীর গুলিতে এক ব্যক্তি নিহত হয়েছেন। 

এ বিষয়ে বান্দরবানের পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার বলেন নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ফাত্রাঝিরির সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্বাচনী কেন্দ্রের বাইরে দুই মেম্বার প্রার্থীর সঙ্গে মারামারির এক পর্যায়ে টহলরত বিজিবি ওপর ২ মেম্বার প্রার্থীর সমর্থকরা ইট পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবি ফাঁকা গুলি ছুড়লে এই সময় এক ব্যক্তি নিহত হয়। এ ঘটনায় আহত আরো এক ব্যক্তিকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর ওই এলাকায় বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। ভোট গণনা চলছে। তবে কেন্দ্রের বাইরে এই ঘটনায় নির্বাচনে কোন প্রভাব পড়বে না।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ