আজকের শিরোনাম :

দুর্গাপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০১৯, ১১:৪৫

নেত্রকোনার দুর্গাপুরে ‘‘নিয়ম মেনে অবকাঠামো গড়ি-জীবন ও সম্পদের ঝুকি হ্রাস করি’’ এই প্রতিপাদ্যে নানা আয়োজনে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। 

দিবস উপলক্ষে গতকাল রবিবার সকালে উপজেলা প্রশাসন (দুর্যোগ প্রশমন বিভাগ) এর আয়োজনে এক র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও ফারজানা খানম এর সভাপতিত্বে দুর্যোগে আমাদের করণীয় কি, অন্যদের মধ্যে আলোচনা করেন, উপজেলা প্রকৌশলী আব্দুল আলিম লিটন, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. আহসান হাবীব, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম, ডা. তানজিরুল ইসলাম, একাডেমিক সুপার ভাইজার মো. নাসির উদ্দিন, যুবলীগ সহ-সভাপতি পাভেল চৌধুরী, উপজেলা ফায়ার সার্ভিস কর্মকর্তা প্রমূখ। 

বক্তারা বলেন নেত্রকোনা জেলার মধ্যে সীমান্তবর্তী দুর্গাপুর উপজেলাকে দুর্যোগপূর্ণ এলাকা হিসেবে গণ্য করা হয়। প্রতি বছর নানা কারণে দুর্গাপুরে বন্যা ও ঝড় বাদলে ব্যাপক ক্ষতি হয়। নিজেদের একটু সচেতনতায় দুর্যোগের হাত থেকে কিভাবে জানমালসহ নানা উপকরন রক্ষা পায়, সে বিষয়ে নানা কৌশল জানতে সকলকে এগিয়ে আসার আহবান জানান। 

আলোচনা শেষে উপজেলা ফায়ার সার্ভিস ও স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে দুর্যোগ মহড়া ও শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

এবিএন/তোবারক হোসেন খোকন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ