আজকের শিরোনাম :

আশাশুনিতে দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণ সম্পন্ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ অক্টোবর ২০১৯, ১০:৪৬ | আপডেট : ১২ অক্টোবর ২০১৯, ১০:৪৭

আশাশুনি উপজেলার বিভিন্ন ইউনিয়নে ১৮টি দুর্যোগ সহনশীল ঘর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। 

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিকনফারেন্সের মাধ্যমে আগামী ১৩ অক্টোবর ঘরগুলো উদ্বোধন করবেন। 

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এর সহায়তার গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) এর আওতায় ২০১৮-২০১৯ অর্থ বছরে উপজেলায় ১৮টি গৃহনির্মাণ করা হয়েছে। ১০ ফুট গুণ ১০ ফুট বিশিষ্ট দুটি রুম এবং একটি রান্না ঘর, ১টি টয়লেট ও একটি সংযোগ রাস্তাসহ প্রতিটি ঘর নির্মাণের জন্য বরাদ্দ ছিল ২ লক্ষ ৫৮ হাজার ৫৩১ টাকা। উপজেলার অসহায় ও গরীব পরিবারের জন্য এ ঘর বরাদ্দ দেওয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা ও পিআইও সোহাগ খান নির্মাণ কাজ দেখতে যান। পরিপত্র অনুযায়ী কাজ সম্পন্ন করাতে এবং কাজের গুণগত মান রক্ষার্থে তারা তদারকি করেন। ইতিমধ্যে নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। আগামী ১৩ অক্টোবর দুর্যোগ প্রশমন দিবসে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ঢাকায় টেলিকনফারেন্সের মাধ্যমে ঘরগুলো উদ্বোধন করবেন। বিটিভি উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে। কাদাকাটি গ্রামের মৃত শাহজাহান সরদারের পুত্র দীনমজুর ও পা ভ্যান চালিয়ে সংসার নির্বাহের উপর নির্ভরশীল আক্তারুল ইসলাম একটি ঘর পেয়েছেন। 

তিনি ঘর পাওয়া সম্পর্কে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন আমি এমন সুন্দর ঘরে বসবাস করবো এমনটি জীবনে কল্পনাও করতে পারিনি। আমার সম্বল মাত্র ৩ শতক জমিতে কুড়ে ঘরে কোন রকমে বসবাস করতাম। 

আনন্দে ভরা চোখের পানি হাতে মুছতে মুছতে তিনি বলেন সুন্দর ও উন্নতমানের এমন ঘরটি পাওয়ায় প্রধানমন্ত্রীকে কি বলে ধন্যবাদ জানাব সে ভাষা আমার জানানেই।   

এবিএন/জি এম মুজিবুর রহমান/গালিব/জসিম 
 

এই বিভাগের আরো সংবাদ