আজকের শিরোনাম :

হরিপুরে আওয়ামী লীগের ২ গ্রুপের সংঘর্ষে আহত ৮

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ অক্টোবর ২০১৯, ১১:২৮

ঠাকুরগাঁওয়ের হরিপুরে আওয়ামী লীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে দলীয় অভ্যন্তরীণ কন্দলে গতকাল বুধবার বিকাল ৫টায় দলীয় অফিসের সামনে দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। 

ঘটনাস্থলে আইনশৃঙ্খলা বজায় রাখতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেন। উপজেলা আওয়ামী লীগের দলীয় অফিসে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

দলীয় অফিসের সংঘর্ষের ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সদস্য এনামুল হক (সাবেক ইউপি সদস্য), জহিরুল ইসলাম, আবু কালাম আজাদ রয়েল ও মহিরুল ইসলামসহ ৮ জন আহত হয়েছে।

সংঘর্ষের সময় ৪টি মোটরসাইকেলে ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। অগ্নিসংযোগের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে আসে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউল হাসান মুকুল বলেন গতকাল বুধবার বিকালে আওয়ামী লীগের উপজেলা কমিটির বর্ধিত সভা চলছিলো। এমন সময় নৌকার বিপক্ষে নির্বাচন করেছিল তাদের নেতৃত্বে হঠাৎ করে আমাদের ওপর লাঠি-সোডা ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে আমাদের কয়েকজন দলীয় নেতাকর্মী আহত হয় এবং কয়েকেটি মোটরসাইকেল ভাংচুর ও অগ্নিসংযোগ করে।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম আলমগীর বলেন মেয়াদ উত্তীর্ণ উপজেলা কমিটির বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি নগেন কুমার পাল ও সাধারণ সম্পাদক জিয়াউল হাসান মুকুলের নেতৃত্বে দলীয় গঠনতন্ত্র অমান্য ও অবৈধভাবে ক্ষমতার অপব্যবহার করে এবং অগণতান্ত্রিকভাবে উপজেলা কমিটির কয়েকজন নেতাকর্মীকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়ে বহিস্কার করে। পরবর্তীতে দলীয় গঠনতন্ত্র অনুসরণ না করেই ঐসব পদে আবার তাঁরা নিজেরাই ঐ পদগুলোর বিপরীতে লোক নিয়ে অনুমোদন দিয়ে উপজেলা দলীয় কমিটির সদস্য করে। নতুন সদস্যদের নিয়ে গতকাল বুধবার বিকালে বর্ধিত সভার আহবান করেছিল। উপজেলা দলীয় অফিসে বর্ধিত সভায় গিয়ে দলীয় পদ থেকে অব্যাহতি ও বহিস্কার হওয়া নেতাকর্মীরা তাদের নিকট জানতে চায়, কি কারণে এবং কোন গঠনতন্ত্র অনুযায়ী আমাদের বহিস্কার করা হয়েছে। এ সময় উভয় গ্রুপের মধ্যে বাকবিতন্ড শুরু হলে এক পর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়। পূর্ব-পরিকল্পনা অনুযায়ী এ সময় তাঁরা লাঠি-সোডা ও দেশীয় অস্ত্র নিয়ে আমাদের নেতাকর্মীর ওপর হামলা চালিয়ে কয়েকটি গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এ সময় কয়েকজন নেতাকর্মী আহত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল করিম বলেন উপজেলা আওয়ামী দলীয় কার্যালয়ে আইনশৃঙ্খলা বজায় রাখতে ১৪৪ ধারা জারি করে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দলীয় কার্যালয় এলাকায় ১৪৪ ধারা বহাল থাকবে।

হরিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিরুজ্জামান বলেন দলীয় কার্যালয়ে ১৪৪ ধারা বহাল ও আইনশৃঙ্খলা বজায় রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েনের করা হয়েছে।

এবিএন/কবিরুল ইসলাম কবির/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ