সিরাজগঞ্জে সড়কের বেহাল দশায় এলাকাবাসীর দুর্ভোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০১৯, ১৮:৩৭

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার নলকা-দশসিকা সড়কটি এখন বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। এ কারণে এলাকাবাসী চরম দুর্ভোগ পোহাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। 

অভিযোগে প্রকাশ, উক্ত উপজেলার জন গুরুত্বপূর্ণ প্রায় ১০ কিলোমিটার এ সড়কের অধিকাংশ স্থানে কার্পেটিং, পিচ, খোয়া উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে দীর্ঘদিন ধরে। সামান্য বৃষ্টিতেই এসব গর্তে কাঁদা-পানি জমে মরণ ফাঁদে পরিণত হয়। বিকল্প পথ না থাকায় এ সড়ক দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে অটোভ্যান-রিক্সা, সিএনজি টেম্পু, নছিমন, করিমন, মাইক্রোবাস, ট্রাকসহ বিভিন্ন প্রকার যানবহণ চলাচল করছে। এতে দুর্ভোগের পাশাপাশি প্রতিদিন ছোটখাট দুর্ঘটনাও ঘটছে। 

এ উপজেলার ঝাটিবেলাই গ্রামের সমাজসেবক আইয়ুব আলীসহ স্থানীয়রা আক্ষেপ করে বলছেন ওই সড়কের এ বেহাল অবস্থার কারণে গর্ভবতী নারীসহ বিভিন্ন জটিল রোগীদের জরুরী অবস্থায় হাসপাতালে নেয়া দূরহ হয়ে পড়ে। 

এ ছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা চলাচলে দুর্ভোগ পোহাচ্ছে। এমনকি এ অঞ্চলের ছেলে মেয়েদের বিয়ে অনুষ্ঠানও জাকজমকভাবে হয়না। তারা এ সমস্যার দ্রুত সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান। 

এ বিষয়ে কামারখন্দ উপজেলা চেয়ারম্যান এসএম শহিদুল্লাহ সবুজ সাংবাদিকদের বলেন ইতোমধ্যেই ওই সড়কটি সংস্কারের বিষয়ে সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগকে অবহিত করা হয়েছে। 

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম জানান সড়কটি মেরামতের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে অর্থ বরাদ্দ চাওয়া হয়েছে। বরাদ্দ পাওয়া গেলে সড়কটি সংস্কারের উদ্যোগ নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন। 

এবিএন/এসএম তফিজ উদ্দিন/গালিব/জসিম 

এই বিভাগের আরো সংবাদ