আজকের শিরোনাম :

বান্দরবানে বিজয়া দশমীতে দেবী দুর্গার প্রতিমা বিসর্জন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০১৯, ১৮:৪৪

বান্দরবানে বিজয়া দশমীতে দেবী দুর্গার বিসর্জনের মধ্যমে শেষ হলো সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজা। আজ মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে দেবী দুর্গার বিসর্জনের দিনে শত শত সনাতন ধর্মালম্বীরা জড়ো হয় বিভিন্ন মন্দিরে মন্দিরে ও পুজামন্ডপে। এসময় সনাতন ধর্মালম্বী পুস্পাঞ্জলি গ্রহণ করে আর নারীরা একে অপরের মুখে সিদুর ও তেল দিয়ে দেবীর বির্সজনের বার্তা জানায়। মন্ডপে মন্ডপে চলে ঢাক-ঢোল প্রতিযোগিতা ।

বান্দরবান কেন্দ্রীয় দুর্গাপূজা মন্ডপে উপস্থিত থেকে পুস্পাঞ্জলি গ্রহন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপি। এতে আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশসহ জেলার সনাতনী সমাজের বিভিন্ন নেতৃবৃন্ধরা।

এসময় উপস্থিত সনাতনী সমাজের ভক্তবৃন্দরা বেল পাতা,ফুল ও চন্দন দিয়ে পুস্পাজ্ঞলি গ্রহণ করে এবং পরিবার দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা করে বিজয়া দশমীর শুভেচ্ছা বিনিময় করেন। পরে বান্দরবানের বিভিন্ন পুজামন্ডপের প্রতিমাগুলো নিয়ে জড়ো হয় কেন্দ্রীয় দুর্গা পুজা উদযাপন পরিষদের পুজাস্থল রাজারমাঠে। শেষে স্থানিয় রাজারমাঠ হতে প্রতিমা বিসর্জনের কার্যক্রম শুরু করে বান্দরবান সাঙ্গু নদিতে দেবী দুর্গার প্রতিমা বিসর্জন দেওয়া হয়।
 

এবিএন/আব্দুর রহিম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ