আজকের শিরোনাম :

গাইবান্ধায় শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০১৯, ১১:২২

‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি গাইবান্ধা এর আয়োজনে গতকাল সোমবার বর্ণাঢ্য কর্মসূচির উদ্বোধন ও বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়।

জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবির। 

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আমির হোসেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. মোশাররফ হোসেন প্রধান, শিশু একাডেমির অন্যান্য কর্মচারীবৃন্দ, এনসিটিএফ এর শিশু সদস্যবৃন্দ। 

শোভাযাত্রাটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে শেষ হয়। শোভাযাত্রায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দুই শতাধিক শিশু শিক্ষার্থী অংশগ্রহণ করে।

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে সাতদিনব্যাপি কর্মসূচির মধ্যে রয়েছে ৯ অক্টোবর শিশু একাডেমি প্রাঙ্গণে শিশু সমাবেশ, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ১০ অক্টোবর সরকারি শিশু পরিবার (বালিকা), ১২ অক্টোবর আইডিয়াল কেয়ার মাদ্রাসা, গাইবান্ধা ও ১৩ অক্টোবর আমার বাংলা মাধ্যমিক বিদ্যাপীঠে "আমার কথা শোন" শিরোনামে শিশুদের সাথে মতবিনিময় ও শিশুরা নিজেদের কথা ব্যক্ত করবে, ১১ অক্টোবর শিমু একাডেমি প্রাঙ্গণে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে কন্যা শিশু সমাবেশ ও দেশের গানের প্রতিযোগিতা, ১৪ অক্টোবর সকাল ৯টায় গোবিন্দপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে অটিস্টিক ও বিশেষ চাহিদা স¤পন্ন শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, সকাল ৯টায় সরকারি শিশু পরিবার বালকে পথ শিশু, শ্রমজীবী শিশু, সুবিধাবঞ্চিত ও প্রারম্ভিক শৈশব বিষয়ক শিমুদের খেলাধুলা প্রতিযোগিতা, সকাল সাড়ে ১০টায় শিশু একাডেমি প্রাঙ্গণে চিত্রাংকন প্রতিযোগিতা ও দুপুর ১২ টায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ এর সমাপনী, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। 

এবিএন/আরিফ উদ্দিন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ