আজকের শিরোনাম :

গাইবান্ধায় নদী ভাঙ্গন প্রতিরাধের দাবিতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০১৯, ১২:১৮

গাইবান্ধা সদর উপজেলার কামারজানি বন্দর সংলগ্ন গিদারী ইউনিয়নের দক্ষিণ গিদারী, ডাঙার ঘাট ও কড়াইবাড়ী গ্রাম নদী ভাঙ্গন থেকে রক্ষার দাবিতে গতকাল রবিবার নদী তীরে এক মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয় বাসিন্দারা। 

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন কড়াইবাড়ী এলাকার ইউপি সদস্য মো. সেকেন্দার আলী, মো. কামরুল হাসান, ডাঙার ঘাটের মো. তারা মিয়া, রিপন মিয়া, আবদুর রউফ, শাহ আলম, ফারুক মিয়া প্রমূখ। 

বক্তারা বলেন গত দুই মাস ধরে তিস্তার ভাঙ্গনে বেশকিছু ঘরবাড়ী নদীগর্ভে বিলীন হয়েছে। আরও অনেক ঘরবাড়ী নদী ভাঙ্গনের মুখে রয়েছে। ফলে ওই এলাকায় নদী পাড়ে বসবাসকারী লোকজন আতংকের মধ্যে দিন কাটাচ্ছে। 

এ ব্যাপারে গাইবান্ধার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মোখলেছুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন ইতিমধ্যে নদী ভাঙ্গনকবলিত ওইসব স্থানে গিয়ে কাজের যৌক্তিকতা নিরূপণের মাধ্যমে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য অনুমতি চেয়ে পত্র পাঠিয়েছি। 

তিনি বলেন ডাঙ্গার ঘাট ও কড়াইবাড়ীর সামনে নদীর অংশে বালু-পলিতে উঁচু হওয়ায় নদীর তীরে এসে ভাঙ্গন তৈরী করছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি পেলে দ্রুত ডিপিপি তৈরী করে সেখানে পাঠানো হবে। 

এবিএন/আরিফ উদ্দিন/গালিব/জসিম 
 

এই বিভাগের আরো সংবাদ