ধর্মপাশা সদর বাজারে ১৪৪ ধারা জারি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০১৯, ১৯:৩৭

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সদর বাজার ও আশপাশের এলাকায় আজ রবিবার সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উপজেলা প্রশাসন সেখানে ১৪৪ধারা জারি করেছে।

একইদিনে ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সুনামগঞ্জ - ১ আসনের সংসদ সদস্য  ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন গ্রুপের নেতা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ বিলকিস  এবং উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শামীম আমেদ মুরদ একই  সময়ে পৃথক পৃথক কর্মসূচি ঘোষণা দেওয়ায় সংঘর্ষ এড়াতে ও আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১৪৪ধারা জারি করা হয়। এ বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে  মাইকিং করে ১৪৪ধারা জারির  করা হয় ।

ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস জানান, আজ রবিবার ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগের একটি জরুরী সভা ডেকেছিলাম। পরে তা শারদীয় দূর্গাপুজা কারণে সংসদ সদস্য  ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এর নির্দেশে সভাটি বন্ধ করে দেই শনিবার রাতেই। কিন্তু ধর্মপাশা বাজারে কোনোরকম অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি না হলেও উপজেলা প্রশাসন অতি উৎসাহী হয়ে এখানে ১৪৪ধারা জারি করেছে। আমাদের সংগঠনের নেতাকর্মীদের নিয়ে আলোচনা করে এ ব্যাপারে পরবর্তী কর্মসূচি নেওয়া হবে ।

উপজেলা  আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শামীম আমেদ মুরদ বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিকে বাধাগ্রস্ত করতেই সংসদ সদস্য  ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতনের অদৃশ্য ইশারায় ধর্মপাশা বাজারে ১৪৪ধারা জারি করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা  মোহাম্মদ ওবায়দুর রহমান  বলেন, একইদিনে উপজেলা আওয়ামীলীগের বিবধমান দুটি গ্রুপ পৃথক পৃথক কর্মসূচির ঘোষণা দেওয়ায় সংঘর্ষ এড়াতে ধর্মপাশা বাজার আশপাশের এলাকায় সভা ,সমাবেশ ও যেকোনো ধরণের রাজনৈতিক কর্মসূচি নিষিদ্ধ করে সেখানে রবিবার সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ধারা জারি করা হয়।
 

এবিএন/ইমাম হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ