আজকের শিরোনাম :

বান্দরবানে পূজা মন্ডপ পরিদর্শনে পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০১৯, ১৫:৩৯

বান্দরবানে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দূর্গাপূজা উপলক্ষে কেন্দ্রীয় দূর্গাপূজা উদযাপন পরিষদের আয়োজনে স্থানীয় রাজার মাঠে চলছে ব্যাপক আয়োজন।

মনোরম দূর্গা প্রতীমা স্থাপন, বিশালাকৃতির পূজামন্ডপ তৈরি ও প্রতিদিন ব্যাপক আয়োজনে সন্ধ্যারতি   প্রতিযোগিতাসহ বিভিন্ন আয়োজন ব্যাপক সাড়া ফেলেছে পার্বত্য অঞ্চলের অন্যতম সম্প্রীতির বান্দরবানে। এতে প্রতিদিনই অসংখ্য ভক্ত ভীড় জমাচ্ছে পূজার মন্ডপে মন্ডপে। 

দূর্গাপূজার অষ্টমী উপলক্ষে আজ রবিবার (৬ অক্টেবর) সকাল থেকে চলছে পূজা অর্চনা ও অঞ্জলি প্রদান ও ধর্মীয় প্রার্থনা এবং পুতিপাঠ। শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করতে পেরে খুশি পাহাড়ের সনাতন ধর্মাবলম্বীরা।

এ দিকে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে আজ শনিবার সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বান্দরবানের রাজার মাঠে কেন্দ্রীয় দূর্গাপূজা উদযাপন পরিষদের পূজামন্ডপ পরিদর্শন করেছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। 

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন বান্দরবানের ৬৯ পদাতিক ব্রিগেডের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো. শাহিদুল এমরান, এএফডব্লিউ, পিএসসি, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. শফিউল আলম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, সদস্য মো. শফিকুর রহমান, বিশিষ্ঠ ঠিকাদার অমল কান্তি দাশ, বান্দরবান কেন্দ্রীয় দূর্গাপূজা উদযাপন পরিষদের সভাপতি লক্ষীপদ দাশ, সাধারণ সম্পাদক শেখর দাশসহ সরকারি বেসরকারি উর্ধ্বতন কর্মকর্তা ও সনাতনী সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এ সময় রাজার মাঠের কেন্দ্রীয় দূর্গাপূজা উদযাপন পরিষদের পূজামন্ডপ পরিদর্শন করে মোমবাতি ও ধুপ জ্বালিয়ে দেবী দূর্গাকে প্রণাম করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পরে গরীব ও অসহায় নারীদের পূজা উপলক্ষে বস্ত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে গরীব ও অসহায় ৬ শত নারীকে পূজা উপলক্ষে বস্ত্র বিতরণ করা হয়। পরে একই মঞ্চে দেবী দূর্গার আবির্ভাব ও অসুর বধ নিয়ে নির্মিতি এক নৃত্যনাট্য পরিবেশিত হয়। এতে চট্টগ্রামের অতিথি শিল্পিদের পরিবেশনায় “দুর্গে দুর্গতিনাশিনী ” পরিবেশিত হয় এবং দেবী দূর্গার আবির্ভাব ও অসুর বধ নিয়ে প্রায় ঘন্টাব্যাপী নৃত্যনাট্যে অংশ নেন এক ঝাঁক তরুণ-তরুণী।

এবারে বান্দরবানে জেলা ও উপজেলা মিলে ২৭টি পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপন হচ্ছে এবং আগামী মহানবমী ও মঙ্গলবার দশমী পালনের মধ্য দিয়ে সনাতনী সমাজের এই বৃহত্তম শারদীয় দুর্গোৎসবের সমাপ্তি হবে।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ