আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ২ ছাত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০১৯, ১৮:৪৭

সিরাজগঞ্জে একই রাতে ২ ছাত্রীকে বাল্যবিয়ে থেকে রক্ষা করলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শুক্রবার রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার ফলবাড়ী গ্রামে সংগীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে উপস্থিত হন ভ্রাম্যমাণ আদালত।

 তখন কনের চাচার বাড়ীতে কনে টাংগাইলের কালিহাতী উপজেলার সড়াতৈল গ্রামের আ. মজিদের মেয়ে ও কলেজ ছাত্রী কানিজ ফাতেমার (১৬) সাথে একই গ্রামের মোঃ লাটু মিয়ার ছেলে মনিরুজ্জামানের (১৯) বিয়ের আয়োজন চলছিল। ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বরের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সেইসাথে বর ও কনের বাবার কাছ থেকে বর ও কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে মুচলেকা নেয়া হয়।

একই গ্রামের  আঃ রাজ্জাকের মেয়ে ও ৭ম শ্রেণির ছাত্রী তানিয়া সুলতানার (১৩) সাথে একই গ্রামের গোলাম হোসেনের ছেলে ওসমান গনির (২২) বিয়ের আয়োজন চলছিল। ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কনের বাবাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সেইসাথে কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না মর্মে মুচলেকা নেয়া হয়। এ সময় মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাহিমা আল আশরাফ, সয়দাবাদ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মঈন উদ্দীন ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ