আজকের শিরোনাম :

জামালপুরে হুমায়ুন কবিরের উদ্যোগে বিভিন্ন উন্নয়নের কাজ অব্যাহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০১৯, ১০:৪৮

জামালপুরের মেলান্দহ উপজেলার সাধুপুর গ্রামের কৃষক পরিবারের যুবক হুমায়ুন কবির সোনাহার শিক্ষার আলো ছড়াচ্ছেন। তিনি প্রান্তিক কৃষক জিয়াউল হকের ছেলে। জামালপুর আশেক মাহমুদ কলেজ থেকে এইচএসসি পাশের পর জীবন-জীবিকার তাগিদে সোনাহার জীবন সংগ্রামে ঝাপিয়ে পড়েন। সাংসারিক অস্বচ্ছলতার অভিশাপ খোচাতে তিনি ঢাকায় চলে যান। বেসরকারি কোম্পানিতে যোগদেন। কর্মজীবনের পাশা পাশি তিনি ঢাকা উত্তরা আনোয়ারা মডেল ডিগ্রি কলেজ থেকে বিকম পাশ করেন। চাকরির কষ্টার্জিত সঞ্চেয়র অর্থে সিএন্ডএফ ব্যবসা শুরু করেন। দীর্ঘ সংগ্রামের পথ বেয়ে বর্তমানে তিনি এইচএম ইন্টারন্যাশনালের মালিক। কষ্টার্জিত অর্থে তিনি নিজ গ্রামের পিছিয়ে পড়া মানুষকে শিক্ষিত করার স্বপ্ন দেখেন। ২০১১ সালে তাঁর নিজ গ্রামে নারগিস-জিয়াউল হক নামে একটি প্রাথমিক বিদ্যালয়, হুমায়ুন কবির টেকনিক্যাল ইন্সস্টিটিউট প্রতিষ্ঠা করেছেন। 

এ ছাড়াও তিনি তাঁর গ্রামের নূরানী ও হাফেজিয়া মাদ্রাসায় পৃষ্ঠপোষকতা করছেন। ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত ২০১৭ সালে দারুল আরকান এবতেদায়ী মাদ্রাসারও তিনি প্রতিষ্ঠাতা-জমিদাতা। 

এতেই শেষ নয় তিনি পাশের গ্রামের মসজিদ-মাদ্রাসা-ঈদগাহ মাঠ উন্নয়ন এবং সমাজ উন্নয়নেও অবদান রাখেন। এমনকি দুস্থদের জন্য আর্থিক সহায়তাও দিয়ে যাচ্ছেন। একজন শিক্ষানুরাগী হিসেবে যুবক হুমায়ুন কবির সবার নজর কেড়েছেন। তাঁর প্রতিষ্ঠিত প্রাইমারি স্কুলে নিয়মিত পাঠদান চলছে। অচিরেই টেকনিক্যাল ইন্সস্টিটিউট শুভ উদ্বোধন করবেন-পাট ও বস্ত্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কিমিটির সভাপতি আলহাজ মির্জা আজম এমপি এবং জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফারুক আহাম্মেদ চৌধুরী।   

এবিএন/মো. শাহ্ জামাল/গালিব/জসিম


 

এই বিভাগের আরো সংবাদ