আজকের শিরোনাম :

শিক্ষার্থীদের নতুন পোশাক দিলেন কালীগঞ্জের সফল উদ্যোক্তা অমিত বিশ্বাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০১৯, ১৫:৪৭

ঝিনাইদহের কালীগঞ্জের হাট বারবাজার মাধ্যমিক বিদ্যালয়ের গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে পোশাক বিতরণ করেছেন “দ্যা অ্যাপারেল নিউজ” এর প্রকাশক ও সম্পাদক অমিত কে বিশ্বাস। শুক্রবার সকালে বিদ্যালয়ের মহতী কর্ণারে উপস্থিত শিক্ষার্থী ও শিক্ষকদের হাতে তিনি এসব পোশাক তুলে দেন। এ সময় তিনি বিদ্যালয়ের মহতী ঠিকানা “দান বক্স এর উদ্বোধন করেন। এ উপলক্ষে বিদ্যালয় কর্তৃপক্ষ এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

হাট বারবাজার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, দ্যা অ্যাপারেল নিউজ এর সম্পাদক ও প্রকাশক অমিত কে বিশ্বাস, ইসলামী ব্যাংকের অফিসার জয়নাল আবেদীন, বিদ্যালয়ের সহকারি শিক্ষক শ্যামল কুমার বিশ্বাস, সোহেল রানা, নুরুল ইসলাম, ওলাদ হোসেন, কালেরকণ্ঠ, বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউনের প্রতিনিধি এবং কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নয়ন খন্দকার, দ্যা অ্যাপারেল নিউজ এর ঝিনাইদহ প্রতিনিধি মিজানুর রহমান প্রমুখ।

আলোচনা সভা শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীরা সংগীত পরিবেশন করেন। পরে দ্যা অ্যাপারেল নিউজ এর সম্পাদক বিদ্যালয়ের বঙ্গবন্ধু কর্ণার, সততা স্টোর, মহতী ঠিকানা কর্ণার ঘুরেফিরে দেখেন এবং তার লেখা কয়েকটি বই ও পত্রিকা বিদ্যালয়ের শিক্ষাকদের হাতে তুলে দেন।

উল্লেখ্য অমিত কে বিশ্বাস ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারবাজার গ্রামের রবীন্দ্রনাথ বিশ্বাস ও পূর্ণিমা রানী বিশ্বাসের সন্তান। তিনি বাংলাদেশের একমাত্র দ্বিভাষিক (বাইলিঙ্গুয়াল) সংবাদপত্র দ্যা আ্যাপারেল নিউজ-এর প্রকাশক ও সম্পাদক। বাংলাদেশ ও বিশ্বের রেডিমেড গার্মেন্ট (আরএমজি), টেক্সটাইল ও অর্থনীতিবিষয়ক খবরাখবর ও গুরুত্বপূর্ণ তথ্যনির্ভর দ্যা অ্যাপারেল নিউজ একইসঙ্গে বাংলা ও ইংরেজি ভাষায় ১৫ দিন অন্তর প্রকাশ হয়।

অমিত কে. বিশ্বাস ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করার পর মার্কেটিংয়ে এমবিএ করেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে লিডারশিপ এন্ড চেইঞ্জ ম্যানেজমেন্ট এবং সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট-এর ওপর পড়াশোনা করেছেন।

এর বাইরে তিনি নানা সময়ে দেশের খ্যাতনামা উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান থেকে সাফল্যের সঙ্গে উচ্চতর পেশাগত সার্টিফিকেট কোর্স সম্পন্ন করেন।

বর্তমানে তিনি বাংলাদেশের অন্যতম তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান মেট্রো নিটিং অ্যান্ড ডায়িং মিলস লিমিটেডের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম), প্ল্যানিং এন্ড কো-অর্ডিনেশন, আইই (করপোরেট) হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতি কর্মকাণ্ডের জন্য জড়িত। এলাকার উন্নয়ন ও গরীব দুস্থদের দীর্ঘদিন ধরে সহযোগিতা করে আসছেন সফল এই উদ্যোক্তা।

 

এবিএন/যবনিকা/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ