বদলগাছীতে শেষ হলো পূজা প্রতীমা তৈরীর কাজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ অক্টোবর ২০১৯, ১২:৪৬

নওগাঁর বদলগাছীতে ৯১টি মন্ডপে শারদীয় দূর্গাপূজার প্রতীমা তৈরী ও পূজার যাবতীয় প্রস্তুতির কাজ সমর্পণ হয়েছে। আর ২ দিন পরেই শান্তির বার্তা নিয়ে অবতরণ করবে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গাপূজা। সে উপলক্ষে উপজেলার ৯১টি মন্ডপে বিভিন্ন সাজগোজ চলছে। এই ২ দিন দম ফেলার সময় নেই প্রতীমা তৈরী ও সাজানো কারিগরদের তারা দিনে রাতে ব্যস্ত সময়ের মধ্যে দিয়ে চালিয়ে যাচ্ছে তাদের কর্ম। তবে আয়োজকদের প্রত্যাশা খরচ যতই হোক পূজার প্রতীমা জাকজমকপূর্ণ হতে হবে।

উপজেলার বিভিন্ন গ্রামের পূজামন্ডপ ঘুরে দেখা যায় যার যা সাধ্যমত প্রতীমাকে সাজিয়ে তুলছে। মথরাপুর জালালপুর গ্রামের প্রতীমা তৈরীর কারিগর রমেশ চন্দ্র বলেন হিন্দু সম্প্রদায়ের বড় পূজা এই সময় আমাদের প্রতীমা তৈরীতে ব্যস্ত থাকতে হয়।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের বদলগাছী শাখা সভাপতি দেশ প্রশাদ দেশ মুখ্য ও সাধারণ সম্পাদক বাসুদেব সাহা বলেন বদলগাছী উপজেলার ৮টি ইউনিয়ননে এবার ৯১টি মন্ডপে পূজা উদযাপন হবে এর মধৈ উপজেলা সদরে ১১টি, বালুভরা ইউপিতে ২১টি, বিলাশবাড়ী ইউপিতে ১৩টি, কোলা ইউপিতে ৮টি, আধাইপুর ইউপিতে ১৬টি, মথুরাপুর ইউপিতে ১৩টি, মিঠাপুর ইউপিতে ৭টি, পাহারপুর ইউপিতে ২টি, মুন্দিরে পূজার যাবতীয় প্রস্ততি গ্রহণ করা হয়েছে। 

উপজেলা কেন্দ্রয়ী মন্দীর ও আশ্রমের সভাপতি জিতেন্দ্রনাথ মন্ডল বলেন স্থানীয়ভাবে প্রশাসনের সহযোগিতা পেয়ে থাকি এবার পাব কোন ঝামেলা ছাড়ায় পূজা করতে পারি। 

উপজেলা নির্বাহী অফিসার মাসুম আলী বেগ বলেন সরকারিভাবে প্রতিটি পূজামন্দিরে ৫শ কেজি চাল বরাদ্দ রয়েছে তা বিতরণ করা হচ্ছে। 

বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) চৌধুরী জুবায়ের আহম্মেদ বলেন হিন্দু ধর্মের সবচেয়ে বড় ধমীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পুলিশ প্রশাসনের পক্ষে থেকে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা রয়েছে।

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম 

 


 

এই বিভাগের আরো সংবাদ