কাশিয়ানীতে ব্যাংক থেকে প্রতারণার দায়ে আটক ৪

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জুন ২০১৮, ২১:৩১

গোপালগঞ্জ, ২০ জুন, এবিনিউজ : গোপালগঞ্জের কাশিয়ানীতে প্রতারণা করে ব্যাংকে টাকা উত্তোলন করতে গিয়ে ব্যাংক কর্তৃপক্ষের কাছে ধরা পড়েছে চার প্রতারক চক্রের সদস্য। আজ বুধবার বেলা ১১ টার দিকে উপজেলার জয়নগর রূপালী ব্যাংকে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলো- মাদারীপুর জেলার শিবচর উপজেলার চরকামারকান্দি গ্রামের মৃত আব্দুস সালাম মোল্যার ছেলে ফারুক মোল্যা (৪৯), এক উপজেলার চর সরাইল গ্রামের মৃত আকবার আলী হাওলাদারের ছেলে মোতালেব হাওলাদার (৪৫), যাদুয়ারচর গ্রামের শামচুল হকের ছেলে সাইফুল ইসলাম (৩৮) ও মিছরাকান্দি গ্রামের মতলেব ব্যাপারীর ছেলে আবু বকর (২৯)।

রূপালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক মো. মফিজুর রহমান জানান, গত ১২ জুন জয়নগর বাজারের ফার্ণিচার ব্যবসায়ী কেনারাম রায় টাকা উত্তোলনের জন্য ব্যাংকে আসেন। ব্যাংকের কাউন্টারের সামনে তিনি চেক বইয়ের একটি পাতা রেখে পাশে এক লোকের কাছে কলম আনতে যান।

এ সময় পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা ওই প্রতারক চক্রের সদস্যরা কৌশলে ব্যবসায়ী কেনারাম রায়ের চেকের পাতাটি নিয়ে ব্যাংক থেকে পালিয়ে যায়। পরে ব্যবসায়ী কেনারাম রায় বিষয়টি আমাদেরকে জানালে আমরা ব্যাংকের সিসি ক্যামেরার ফুটেজ দেখে চেক নিয়ে পালিয়ে যাওয়া প্রতারক চক্রের সদস্যদের শনাক্ত করি এবং ঘটনার পর থেকে নজরদারি করছি।

বুধবার বেলা ১১ টার দিকে ওই প্রতারক চক্রের সদস্যরা দু’টি মোটরসাইকেল যোগে এসে ব্যাংকের সামনে নামে।

পরে ব্যাংকের ভিতরে প্রবেশ করার সঙ্গে সঙ্গে তাদেরকে ব্যাংকের নিরাপত্তাকর্মীরা আমার কক্ষে ডেকে এনে আটকে জিজ্ঞাসাবাদ করি।  পরে ফুটেজের সাথে তাদের চেহারার মিল থাকায় আমরা প্রতারক চক্রের বিষয়টি নিশ্চিত হই।  পরে থানা পুলিশকে খবর দিলে এসে চার প্রতারক চক্রের সদস্যকে আটক করে থানায় নিয়ে যায়।

এ সময় প্রতারক চক্রের প্রতারণার কাজে ব্যবহৃত দুইটি মোটর সাইকল, রূপালী ব্যাংক, অগ্রণী ব্যাংকের চেকসহ বিভিন্ন ব্যাংকের নামে তৈরী সিল উদ্ধার করে পুলিশ।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে মামলা হচ্ছে।

তিনি আরো বলেন, আটককৃতরা একটি বড় সংঘবদ্ধ ব্যাংক প্রতারক চক্র।  তারা দীর্ঘ ২০ বছর ধরে এ ধরণের কর্মকান্ডের সাথে জড়িত বলে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

এবিএন/লিয়াকত হোসেন লিংকন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ