আজকের শিরোনাম :

দৌলতপুরে পদ্মার পানি বৃদ্ধি অব্যাহত, জনজীবনে দুর্ভোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০১৯, ১৬:০৩

ফারাক্কা বঁধের সবকটি গেট খুলে দেয়ায় পদ্মা নদীতে পানি তোড়ে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার চিলমারী ও রামকৃঞ্চপুর ইউনিয়নের ৩৫টি গ্রাম সম্পূর্ণরুপে তলিয়ে গেছে। 

উপজেলার পদ্মা নদীর তীরবর্তী চিলমারী, রামকৃঞ্চপুর, ফিলিপনগর ও মরিচা ইউনিয়নের প্রায় ১২ হাজার পরিবার জলবদ্ধ হয়ে পড়েছে। ফলে, খাদ্য ও খাবার পানির সংকটে দিশেহারা হয়ে পড়েছে এ সকল বানভাসী মানুষ। দুটি ইউনিয়নের সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। 

পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়ার দেয়া তথ্যে জানা গেছে হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে বিপদসীমার ২ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। এবং পানি প্রবাহ আরো কয়েকদিন অব্যাহত থাকবে বলে তারা জানিয়েছেন।

রামকৃঞ্চপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম জানিয়েছেন পদ্মা নদীতে আকস্মিক পানি বৃদ্ধি পাওয়ায় চিলমারী ও রামকৃঞ্চপুর ইউনিয়নের দুই হাজার হেক্টর জমির আমন ধান, মাশকলাই ও বাদাম বীজতলা তলিয়ে গেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান জানান আজ মঙ্গলবার রামকৃঞ্চপুর ইউনিয়নের বানভাসীদের মধ্যে ৭০০ প্যাকেট এবং চিলমারী ইউনিয়নে ৮০০ প্যাকেট চাল, ডালসহ শুকনা খাবার বিতরণ করা  হয়।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জানান প্রাথমিকভাবে খাদ্য সহায়তা দেয়ার জন্য পর্যাপ্ত মজুদ রয়েছে। এবং জেলা প্রশাসকের নির্দেশে বন্যায় ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরীর কাজ চলছে।  

এবিএন/জহুরুল হক/গালিব/জসিম


 

এই বিভাগের আরো সংবাদ