আজকের শিরোনাম :

গাজীপুর সিটি নির্বাচনে সেনা মোতায়েন হবে না: সিইসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জুন ২০১৮, ১৯:৪৮

গাজীপুর, ২০ জুন, এবিনিউজ : প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, গাজীপুর সিটি নির্বাচনে সেনাবাহিনীর সদস্যদের মোতায়েন করা হবে না। গাজীপুর সিটি নির্বাচনে সেনা মোতায়েনের কোনো সিদ্ধান্ত কমিশন নেয়নি। এ নির্বাচনে ৬টি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে।

তিনি আজ বুধবার সকালে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের সঙ্গে সভা শেষে তিনি এসব কথা বলেন। এ সময় নির্বাচন কমিশনের সচিবও উপস্থিত ছিলেন।

এদিকে, বিকেল ৩টায় গাজীপুর জেলা শহরের শহীদ বঙ্গতাজ অডিটরিয়ামে প্রতিদ্বন্দ্বী সকল মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশনের সদস্য ও কমিশন সচিব মতবিনিময় করার কথা রয়েছে।

গাজীপুর সিটি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত ভোটগ্রহণ ও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া হবে আগামী ২১ ও ২২ জুন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৫০৩ জন কর্মকর্তাকে প্রশিক্ষণ দেয়া হবে ২৪ জুন।

নির্বাচন কর্মকর্তারা জানান, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এসব প্রশিক্ষণ চলবে। জেলা শহরে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট হাইস্কুল, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট হাইস্কুল, প্রগতি প্রাথমিক বিদ্যালয় (ব্রি), জয়দেবপুর সরকারি গার্লস হাইস্কুল ও রানী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যদের বঙ্গতাজ অডিটোরিয়ামের হলরুমে প্রশিক্ষণ দেয়া হবে।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ