আজকের শিরোনাম :

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫৩

“ভবিষ্যতের উন্নয়নে কাজের সুযোগ পর্যটনে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্নাঢ্য আয়োজনে বান্দরবানে উদযাপিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস ।

দিবসটি উপলক্ষে আজ শুক্রবার(২৭ সেপ্টেম্বর) সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন হতে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে জমায়েত হয়। শোভাযাত্রায় ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেনীপেশার জনসাধারণ অংশ নেয়।

পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো:শফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেন,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো:বদিউল আলম,অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আলী হোসেন,বান্দরবান হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশ,বান্দরবান মদি দোকান ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাশ,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক।

এসময় সভায় বক্তারা বর্তর্মান সরকারের আমলেই পর্যটন শিল্পের উন্নয়নের নানান তথ্য তুলে ধরেন এবং বলেন, বান্দরবানের পর্যটন শিল্প দিন দিন বিকশিত হচ্ছে এবং জেলায় এখন অসংখ্য হোটেল মোটেল গড়ে ওঠছে আর তাতে কর্মসংস্থান হচ্ছে অসংখ্য বেকার যুবক যুবতীর।

অনুষ্টানে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো:শফিউল আলম বক্তব্য রাখতে গিয়ে বলেন, বান্দরবান এখন একটি পর্যটন জেলা হিসেবে বিশ্বে ইতোমধ্যে পরিচিতি লাভ করেছে। এখানে জেলা প্রশাসনের পরিচালনাধীন রয়েছে বেশ কয়েকটি পর্যটন কেন্দ্র আর এই পর্যটন কেন্দ্র মেঘলা,প্রান্তিক লেক,নীলাচল,শৈলপ্রপাতে প্রতিদিনই ভীড় জমে অসংখ্য পর্যটকের।

এসময় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো:শফিউল আলম আরো বলেন, বান্দরবান জেলা প্রশাসন প্রতিদিনই জেলার পর্যটন শিল্পের বিকাশে কাজ করে যাচ্ছে এবং জেলায় আগত সকল পর্যটকদের নিরপত্তা বিধানে সচেষ্ট রয়েছে ।

আলোচনা সভা শেষে একই মঞ্চে ক্ষুদ্র নৃগোষ্টি স¤প্রদায় ও স্থানীয় শিল্পিদের মনোরম পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্টিত হয় ।


এবিএন/আব্দুর রহিম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ