আজকের শিরোনাম :

সুনামগঞ্জে হাওরে নৌকাডুবি : ১০ জনের লাশ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫৯ | আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৩৫

সুনামগঞ্জের দিরাইয়ে নৌকাডুবির ঘটনায় ৬ শিশুসহ ১০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার কালিয়াকোটা হাওরের করচা বিলে নৌকাডুবির পরপরই ৪ শিশুর লাশ উদ্ধার করা হয়। আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) ভোরে আরও ৬টি লাশ উদ্ধার করা হয়েছে। 

নিহতরা হলেন- দিরাইয়ের মাছিমপুর গ্রামের বাবুল মিয়ার ছেলে শামীম (৩), একই গ্রামের বদরুল মিয়ার ছেলে আবিদ (৪), নোয়ারচর গ্রামের আফজালের ছেলে সোহান (২), চরনারচর ইউনিয়নের পেরুয়া গ্রামের ফিরোজ আলীর ছেলে আজম (২), মাছিমপুর গ্রামের আরজ আলীর স্ত্রী রহিতুন নেছা (৩৫), একই গ্রামের জাসদ মিয়ার মেয়ে শান্তা বেগম (৪), চরনাচর ইউনিয়নের পেরুয়া গ্রামের করিমা বেগম (৬২), নোয়ারচর গ্রামের আসাদ মিয়া (৬), নোয়ারচর গ্রামের আফাজালের স্ত্রী আজিরুন নেসা (৩০) ও নাছিমপুর গ্রামের আরজ আলীর মেয়ে তাছনিমা (১১)।

দিরাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুল ইসলাম জানান, গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় ডুবুরি দল ও এলাকার লোকজন ছোট ছোট নৌকা নিয়ে বিলে তল্লাশি চালিয়ে ৪ শিশুর মরদেহ উদ্ধার করে তীরে নিয়ে আসে। বুধবার আরও ৬ জনের মরদেহ পাওয়া গেছে।

পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, পেরুয়া গ্রামের ফিরোজ আলীর ছেলের বিয়েতে যোগ দিতে তার ভগ্নিপতি আমিনুল ইসলামসহ ৩১ জন সন্ধ্যায় মাছিমপুর গ্রাম থেকে খোলা ট্রলারে পেরুয়া গ্রামের উদ্দেশে রওনা দেন। রাত সাড়ে ৮টার পর যাত্রী বোঝাই ইঞ্জিনচালিত নৌকাটি প্রচণ্ড বাতাস ও ঢেউয়ের কবলে পড়ে ডুবে যায়। এ সময় হাওরের মধ্যে পুঁতে রাখা বাঁশ-কাঠা আঁকড়ে ধরে থাকেন ২১ জন। পরে আশপাশের গ্রামের লোকজন নৌকা নিয়ে তাদের উদ্ধার করেন। এ ঘটনায় ৪ শিশুসহ ৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন একজন।

দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ দেব বলেন, সিলেট ও সুনামগঞ্জের ডুবুরি দলের সদস্যরা এলাকাবাসীর সহযোগিতায় হাওরে নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারে তৎপরতা চালাচ্ছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ