আজকের শিরোনাম :

বাগেরহাটে পানি উৎপাদনকারী ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুন ২০১৮, ২০:১৩

 

বাগেরহাট, ১৯ জুন, এবিনিউজ : অনুমোদন না নিয়ে খাবার পানি উৎপাদন ও বাজারজাত করার অপরাধে বাগেরহাটে তিনটি প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। প্রতিষ্ঠান ৩ টি হলো, শহরের নাগেরবাজার এলাকার মিঠাপানি লিমিটেড ও বারাকাহ লিমিটেড এবং বাসাবাটি এলাকার খানজাহান আলী পানি।

এর মধ্যে মিঠাপানি ও বারাকাহকে ২৫ হাজার টাকা করে ৫০ হাজার টাকা এবং খানজাহান আলী পানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। আজ মঙ্গলবার দুপুরে অভিযান চালিয়ে প্রতিষ্ঠান ৩টিকে জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দিন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দিন বলেন, প্রতিষ্ঠানগুলো বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বাণিজ্যিক ভিত্তিতে খাবার পানি উৎপাদন ও বাজারজাত করছিল। প্রতিষ্ঠানগুলোর উৎপাদিত পানির জারে কোন ধরনের উৎপাদন তারিখ ও মেয়াদ উল্লেখ করা হতো না। এমনকি অন্য প্রতিষ্ঠানের বোতলেও তারা পানি বাজারজাত করত। 

ভোক্তা আধিকার আইন ২০০৯ এর পৃথক দুটি ধারায় তাদের ওই জরিমানা করা হয়েছে। সাথে সাথে প্রতিষ্ঠান তিনটিকে এক মাসের মধ্যে যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে প্রয়োজনীয় অনুমতি গ্রহণের সময় বেঁধে দিয়েছে আদালত। 

এবিএন/এস এস সাগর/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ