আজকের শিরোনাম :

কমলগঞ্জে দূর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুন ২০১৮, ১৭:৫৩ | আপডেট : ১৯ জুন ২০১৮, ১৯:০৬

কমলগঞ্জ (মৌলভীবাজার), ১৯ জুন, এবিনউজ : সাম্প্রতিক বন্যায় মৌলভীবাজারের কমলগঞ্জের ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়নের দূর্গত এলাকা পরিদর্শন করেন ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: ফয়জুর রহমান। সচিব সরেজমিন দূর্গত এলাকা ও আশ্রয় কেন্দ্র পরিদর্শন করে সাড়ে ৪ হাজার দূর্গত মানুষের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ করেন। 

আজ মঙ্গলবার সকাল ১১টা থেকে অতিরিক্ত সচিবকে নিয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক কমলগঞ্জের নিম্নাঞ্চল পতনউষার ইউনিয়ন পরিদর্শন করে আহমদনগর দাখিল মাদ্রাসা আশ্রয় কেন্দ্রে আগত ৭’শ  মানুষের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ কর্মসুচী উদ্বোধন করেন। 

পতনঊষার ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তওফিক আহমদ বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে এ সময় ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের একজন যুগ্ম সচিব, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক, কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মোক্তাদির হোসেন পিপিএম, উপজেলা প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। 

পরে রহিমপুর ইউনিয়নে আগত বানবাসী ৪৫০ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। বেলা দেড়টায় কমলগঞ্জ পৌরসভায় বানবাসী ৫শ মানুষের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ করা হয়। কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমেদ এর সভাপতিত্বে এ সময় উপজেলা বিআরডিবির চেয়ারম্যান ইমতিয়াজ আহমদ (বুলবুল) উপস্থিত ছিলেন। 

আলাপকালে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, মঙ্গলবার উপজেলার বিভিন্ন বিভাগীয় কর্মকর্তার উপস্থিতিতে এক সাথে ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়নে মোট সাড়ে ৪ হাজার দূর্গত মানুষের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ করা হয়।  বুধবার আবারও আরও প্রায় ৬ হাজার মানুষের মাঝে ত্রানের চাল বিতরণ করা হবে।

ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: ফয়জুর রহমান এ প্রতিনিধিকে বলেন, মৌলভীবাজার জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় সাম্প্রতিক বন্যাক্রান্তদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে বিশেষ বরাদ্ধ দিয়ে এসব ত্রাণ বিতরণ করছেন। তার অংশ হিসাবে তিনি একজন যুগ্ম সচিবকে সাথে নিয়ে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করে নিজের উপস্থিতিতে ত্রাণের চাল বিতরণ করেন। 

বিধ্বস্ত বাড়ি ঘর, ভেঙ্গে যাওয়া সড়ক মেরামতের জন্য সংশ্লিষ্ট বিভাগকে  নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, মানুষজন স্বাভাবিক অবস্থায় ফিরে না যাওয়া পর্যন্ত ত্রাণ তৎপরতা অব্যাহত থাকবে বলেও অতিরিক্ত সচিক মো: ফয়জুর রহমান জানান।

এবিএন/প্রনীত রঞ্জন দেবনাথ/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ