আজকের শিরোনাম :

মেলান্দহে স্কুল ছাত্রকে খ্রিষ্টান ধর্মে দীক্ষিত : ইত্তেফাকুল ওলামার বিক্ষোভ সমাবেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০১৯, ২০:২০

জামালপুরের মেলান্দহে অপহরণপূর্বক স্কুল ছাত্র কিশোর ইয়াছিন ইসলাম আকাশ (১৩)কে জোর করে মুসলমান থেকে খ্রিষ্টান ধর্মে দীক্ষিত করা ও ওলামায়ে কেরামদের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছে ইত্তেফাকুল উলামা মেলান্দহ শাখা।

আজ (২২ সেপ্টেম্বর) জোহর নামাজ শেষে বায়তুন্নুর জামে মসজিদ গেট থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে মেলান্দহ বাজারের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে টিটিডিসি ঈদগাহ মাঠে বিক্ষোভ সমাবেশ করেন। সমাবেশে বক্তব্য রাখেন- মেলান্দহ জামেয়া হুছাইনিয়া আরাবিয়া মাদ্রাসার অধ্যক্ষ ও জেলা ইত্তেফাকুল ওলামার সভাপতি আলহাজ মুফতী শামসুদ্দিন, জেলা উত্তেফাকুল উলামার সহ-সভাপতি আল্লামা আমানুল্লাহ কাশেমী, উপজেলা সহ-সভাপতি মাও. আজহারুল ইসলাম, উপজেলা সহ-সভাপতি মাওলানা আব্দুল্লাহ্, দুরমুঠ ইউনিয়নের সভাপতি মাওলানা শামছুল হক, পৌর সভাপতি মাওলানা আব্দুল্লাহ, মেলান্দহ বণিক সমিতির সভাপতি আলহাজ কিসমত পাশা ও ধর্মান্তরিত স্কুল ছাত্র কিশোর ইয়াছিন ইসলাম আকাশ।

পরিবেশ শান্ত রাখতে উপজেলা নির্বাহী কর্মকর্তা-তামিম আল ইয়ামিন ও মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম মামালায় ওলামায়ে কেরামগণ যাতে কোন প্রকার হয়রানির শিকার না হয় সে বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ^াস দেন। সমাবেশ শেষে ইত্তেফাকুল উলামা মেলান্দহ উপজেলা শাখা’র পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য-গত ১৭ সেপ্টেম্বর ভয়ভীতি-প্রলোভন-স্বজনদের হত্যার হুমকী অবশেষে অহরণপূর্বক স্কুল ছাত্র কিশোর ইয়াছিন ইসলাম আকাশ (১৪)কে জে¦ার করে মুসলমান থেকে খ্রিষ্টান ধর্মে দীক্ষিত করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১৭ সেপ্টেম্বর জহুরুল ইসলাম ওরফে জহিরকে (৬৫) আটক করে পুলিশ।


আটককৃত জহির ইসলামপুর উপজেলার কুলকান্দি গ্রামের বাবর আলীর ছেলে। অভিযুক্ত জহির আকাশকে বাইবেল হাতে দিয়ে শপথ বাক্য পাঠ করিয়ে খ্রিষ্টান ধর্মে দীক্ষিত করে বুকে ও হাতের কব্জিতে ক্রুশ অঙ্কিত করে। পরদিন এ ঘটনাটি জানা জানি হলে আকাশের স্বজনদের হত্যার হুমকী দিয়ে এক লাখ টাকা, কোন পথে নামক একটি বইসহ গলায় খ্রিষ্টান ধর্মের প্রতীক সম্বলিত লকেট পরিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়।

একপর্যায়ে জহিরকে টাকা ও লকেট ফেরত দিয়ে খিষ্টান ধর্ম পালনে অস্বীকৃতি জানায় এবং স্কুল শিক্ষকদের নিকট ঘটনাটি প্রকাশ করলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। আকাশের মা আনজুয়ারা বেগম বাদি হয়ে মামলা দায়ের করেছেন। অপরদিকে এঘটনায় উপজেলার আলেম সমাজ আকাশের মা আঞ্জুয়ারা বেগমের মামলার সহযোগিতা করায় জহিরের মেয়ে জিনাত নাহার দীপ্তি বাদী হয়ে নেত্রীস্থানীয় আলেমদের বিরুদ্ধে কোর্টে মিথ্যা মামলা দায়ের করলে পরিস্থিতি উত্তপ্ত হয়।


এবিএন/শাহ্ জামাল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ