দিনাজপুরে নৌকাডুবিতে ৩ শিক্ষার্থীর মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩১

দিনাজপুরের নবাবগঞ্জে জাতীয় উদ্যান আশুড়ার বিলে ঘুরতে গিয়ে নৌকাডুবিতে ৩ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এসময় অপর ২ শিক্ষার্থী আহত হয়েছেন।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৪টায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় হাবিপ্রবির ছাত্র মনোয়ার হোসেন এবং অন্তু মিয়াকে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহতরা হলেন- দিনাজপুর শহরের কালিতলা এলাকার বাসিন্দা হাবিপ্রবির ইঞ্জিনিয়ারিং অনুষদের ১৬ ব্যাচের আসফাক দীপ্ত। মাৎস্য অনুষদের ১৭তম ব্যাচের লেভেল-২, সেমিস্টার ২ এর রাফিত রাহাত ও শহরের বালুবাড়ী মহল্লার হাসান মঞ্জিলের হাসান আলীর মেয়ে দিনাজপুর সরকারি মহিলা কলেজের ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের ফারিহা মৌমী।

জানা যায়, দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩ ছাত্র ও দিনাজপুর মহিলা কলেজের এক ছাত্রী এবং ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র নবাবগঞ্জে জাতীয় উদ্যান আশুড়ার বিলে ঘুরতে যায়। সেখানে তারা কাঠের তৈরি ব্রিজ ও শালবন ঘুরে দেখার পর মাঝি ছাড়াই একটি নৌকায় উঠে বিল ঘুরে দেখছিল। বিলের মাঝখানে গিয়ে নৌকার মধ্যে তারা নাচ গান শুরু করে। এতে দুলতে দুলতে নৌকাটি ডুবে যায়। সাঁতার না জানায় সবাই পানিতে তলিয়ে যায়।

এ সময় স্থানীয়রা ও ঘুরতে যাওয়া পর্যটক এবং অন্যান্য নৌকার মাঝি ও যাত্রীরা দেখতে পেয়ে তাদেরকে উদ্ধার করে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্মরত চিকিৎসক খায়রুল আলম-আসফাক দীপ্ত, রাফিত রাহাত ও ফারিহা মৌমীকে মৃত ঘোষণা করেন।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার এবং নবাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক খায়রুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ