আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে টয়লেট নির্মাণের প্রতিবাদে ইউএনও’র বিরুদ্ধে সংবাদ সম্মেলন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২৮

আদালতের আদেশ অমান্য করে পাবলিক টয়লেট নির্মাণের প্রতিবাদে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। অধ্যক্ষ মরহুম সিরাজুল ইসলামের স্ত্রী বিধবা তাজলিন রহমান তার বাসভবনে এ সংবাদ সম্মেলন করা হয়।

এ সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে জানান, শাহজাদপুর উপজেলার দ্বারিয়াপুর মৌজার সিএস খতিয়ান নং ১৩০৫, এসএ খতিয়ান নং ০১, আরএস খতিয়ান নং ২১৬৫, সিএস/এসএ দাগ নং ৫৬৯৬, আরএস দাগ নং ১০৯৫৭ এর ১২ শতক ভূমি বাস্তবে আরএস রেকর্ড অনুসারে ১১.৮১ শতক। যা আমার শ^শুর মরহুম নুরুল ইসলামের নামীয় সম্পত্তি। তিনি মৃত্যুর পর তার ছেলে-মেয়েরা অংশীদার হওয়ার সূত্রে আমি ও আমার ছেলে-মেয়েরা ওই সম্পত্তির প্রাপ্য অংশের মালিক। মনিরামপুর বাজারে অবস্থিত ওই সম্পত্তি আমার স্বামী জীবিতাবস্থায় মার্কেট নির্মাণ করে দোকান ভাড়া দিয়ে ভোগ দখল করে আসছিল।

ওই ভূমি এসএ রেকর্ডে ১নং খতিয়ানভূক্ত হওয়ায় তা সংশোধনের জন্য সকল ওয়ারিশগণ মিলে জেলা উপজেলা প্রশাসনকে বিবাদী করে যুগ্ম জেলা জজ, শাহজাদপুর চৌকি আদালতে অপর প্রকার ১৫/১৯ নং মামলা দায়ের করা হয়। বর্তমানে ওই মামলাটি বিচারাধীন রয়েছে। ওই মামলায় বাদীপক্ষ স্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করলে আদালত গত ২০/০৩/২০১৯ইং তারিখে উভয়পক্ষের উপর স্থিতাবস্থার আদেশ জারি করেছেন।

আদালতের এ আদেশকে অমান্য করে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার ওই ভূমি জোরপূর্বক দখল করে সেখানে পাবলিক টয়লেট নির্মাণ কাজ শুরু করেছেন। এ সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘটনার তীব্রনিন্দা ও প্রতিবাদ করছি এবং সম্পত্তি রক্ষায় সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খাঁন সাংবাদিকদের বলেন, ওই কাজটি সংশ্লিষ্ট জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ করছে। এ কাজের উপর আদালতের কোন নির্দেশনা থাকলে অবশ্যই মেনে চলতে হবে। তবে আদালতের বিষয়টি অবগত হলে আইনহত ব্যবস্থা নেয়া হবে বলে  তিনি উল্লেখ করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ