আজকের শিরোনাম :

বান্দরবানে পর্যটন স্পট ডিম পাহাড় দখলের প্রতিবাদে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১৯

বান্দরবানের পর্যটন স্পট ডিম পাহাড় দখলের অপচেষ্টার প্রতিবাদে আলীকদমে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

আজ বৃহস্পতিবার সকালে বান্দরবানের আলীকদম উপজেলার সচেতন নাগরিক মহলের ব্যানারে আলীকদম প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এ সময় মানববন্ধনে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণী-পেশার জনসাধারণ অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন বান্দরবানের ডিম পাহাড় একটি সুন্দর পর্যটন স্পট হিসেবে ইতোমধ্যে বিশ্বে পরিচিতি লাভ করেছে। প্রতিদিনই অসংখ্য পর্যটক বান্দরবানের এই পর্যটন কেন্দ্রে ভ্রমণে আসে। আলীকদম দিয়ে এই পর্র্যটন কেন্দ্রে ভ্রমণ করছে অসংখ্য পর্যটক কিন্তু সম্প্রতি থানচি উপজেলা প্রশাসন তা তাদের দখলে নেওয়ার অপচেষ্টা চালাচ্ছে।
এ সময় বক্তারা আরো অভিযোগ করে বলেন আলীকদম থানচি সড়কের ২৬ কিলোমিটার পর্যন্ত আলীকদম উপজেলার অর্ন্তগত। স্বাধীনতার পূর্ববতী ১৯৬৬/৬৭ সালে স্থাপিত এই এলাকার একমাত্র মুরুং পাড়া “কলিং মুরুং কারবারী পাড়া” অবস্থান এই ডিম পাহাড় এলাকায় ছিল। তাছাড়া আলীকদম উপজেলার অধিকাংশ মুরুং সম্প্রদায়ের জনসাধারণ ওই ডিম পাহাড় এলাকায় বসবাস করে এখনো পর্যন্ত আলীকদম উপজেলার প্রশাসনিক সুযোগ সুবিধা গ্রহণ করে। 

এ সময় বক্তারা থানচি উপজেলা প্রশাসন কর্তৃক একতরফাভাবে ডিম পাহাড় থানচি উপজেলার অংশ হিসেবে দাবি করাকে অযোক্তিক জানান এবং এর তীব্র প্রতিবাদ ব্যক্ত করেন।

মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আলীকদম সদর উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম, ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, আলীকদম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংড়ি মং মারমাসহ প্রমূখ ।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সায়েদ ইকবালের মাধ্যমে জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি প্রদান করে মানববন্ধন আয়োজনকারীরা।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ