আজকের শিরোনাম :

তাহিরপুরে বড়ছড়া শুল্ক স্টেশন দিয়ে কয়লা আমদানি শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০২

সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তের দেশের সর্ববৃহৎ বড়ছড়া শুল্ক স্টেশন দিয়ে দীর্ঘ প্রায় ৪ মাস পর ফের ভারতীয় কয়লা আমদানি শুরু হয়েছে। 

গতকাল বুধবার বিকালে ওপার থেকে ভারতের মেঘালয় মাইন ওনার্স এক্সপোর্টার এসাসিয়েশনের সভাপতি এফাসিং মারউইন ও সাধারণ সম্পাদক এফএফ নংব্রি কয়লাবাহী ট্রাক বড়ছড়া শুল্ক স্টেশন দিয়ে এপারে পাঠালে কয়লাবাহী ট্রাকগুলো গ্রহণ করেন তাহিরপুর কয়লা আমদানিকারক গ্রুপ সভাপতি আলকাছ উদ্দিন খন্দকার। 

আইনি জটিলতায় কয়েক দফা ভারতীয় কয়লা বন্ধ থাকার পর বড়ছড়া শুল্ক স্টেশন দিয়ে ফের কয়লা আমদানি হওয়ায় ব্যবসায়ী, শ্রমিক ও এলাকাবাসীর মধ্যে উৎসবের আমেজ দেখা দিয়েছে। কয়লাবাহী ট্রাক এপারে আসার পূর্বে বড়ছড়া জিরো পয়েন্টে এলাকায় বিশেষ মোনাজাত করা হয় এবং মিষ্টি বিতরণ করা হয়। 

মোনাজাতে অংশগ্রহণ করেন তাহিরপুর কয়লা আমদানিকারক গ্রুপ সভাপতি আলকাছ উদ্দিন খন্দকার, অর্থ সম্পাদক জাহের আলী, সচিব রাজেস তালুকদার, কয়লা আমদানিকারক জিল্লুর রহমান, তোতা মিয়া, মিজানুর রহমান প্রমূখ। 

কয়লা আমদানিকারক সমিতির সভাপতি আলকাছ উদ্দিন খন্দকার গণমাধ্যমকে জানান এখন থেকে বড়ছড়া শুল্ক স্টেশন দিয়ে নিয়মিত কয়লা আমদানি হবে। 

বড়ছড়া শুল্ক স্টেশনের সঙ্গে ধারাবাহিকভাবে চারাগাও, বাগলী শুল্ক স্টেশন দিয়েও কয়লা আমদানি হবে।

এবিএন/অরুন চক্রবর্তী/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ