আজকের শিরোনাম :

বরিশালে নকলের দায়ে ৫ পরীক্ষার্থী বহিস্কার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০০:৪০

সাগরদী ইসলামিয়া কামিল মাদরাসায় পরীক্ষায় নকলের দায়ে পাঁচ ফাজিল পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। এ সময় দায়িত্বে অবহেলার দায়ে তিন শিক্ষককেও অব্যাহতি দেয়া হয়।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে বরিশাল নগরীর সাগরদী ইসলামিয়া কামিল মাদরাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

বহিষ্কৃত পরীক্ষার্থীরা হচ্ছেন- সাগরদী ইসলামিয়া কামিল মাদরাসার ফাজিল প্রথম বর্ষের শিক্ষার্থী ইশরাত জাহান, ফাতেমা তুজ জোহরা, সাইফুল ইসলাম ও সদর উপজেলার পূর্ব চাদপুরা ফাজিল মাদরাসার ফাজিল প্রথম বর্ষের শিক্ষার্থী সাথী বেগম ও শামীমা আক্তার।

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন- সাগরদী ইসলামিয়া কামিল মাদরাসার আরবি বিভাগের প্রভাষক আবুল বাসার গাজী, রিয়াজুল ইসলাম ও সহকারী শিক্ষক মরিয়ম বেগম।

পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা চরকাউয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মো. ফারক খান জানান, ফাজিল প্রথম বর্ষের হাদিস পরীক্ষা চলাকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার সাগরদী ইসলামিয়া কামিল মাদরাসা কেন্দ্রে আকস্মিক পরিদর্শনে এসে পাঁচ পরীক্ষার্থীকে নকলসহ ধরে বহিস্কার করেন। ওই সময় কক্ষ পরিদর্শকরা কোনও দায়িত্ব পালন না করায় তিন শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার জানান, সাগরদী ইসলামিয়া কামিল মাদরাসা ফাজিল পরীক্ষা কেন্দ্রে পরিদর্শনে গেলে দোতলার ৪টি কক্ষ থেকে ওই পাঁচ পরীক্ষার্থীকে নকলসহ ধরা হয়। পরে তাদের বহিস্কার করা হয়। এ সময় দায়িত্বে অবহেলার কারণে ৩ শিক্ষককেও অব্যাহতি দেয়া হয়।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ