আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে ধর্ষিত বিধবার সন্তান প্রসব : পাহারায় গ্রাম পুলিশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩৪

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার নওদাশালুয়া উত্তরপাড়া গ্রামে ধর্ষণের শিকার এক বিধবা কন্যা সন্তান প্রসব করেছেন। সোমবার ভোর রাতে এই নবজাতক কন্যা সন্তান প্রসব করায় এলাকায় ব্যাপক ক্ষোভ ও চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে। নবজাতক কন্যা সন্তান ও তার মাকে পাহারা দিচ্ছেন গ্রাম পুলিশ।

প্রসূতি শেফালি আজ মঙ্গলবার সকালে সাংবাদিকদের জানান, আমার স্বামী রেজাউল ওরফে শুকুর আলী প্রায় ১৩ বছর আগে মারা যান। ৩ ছেলে মেয়ে নিয়ে ভালভাবেই বসবাস করছিলাম। পাশ্ববর্তী ব্রাক্ষনবাড়িয়া গ্রামের ফুফা শ্বশুর বিশার ছেলে হুমায়ুন (২৭) স্থানীয় পাঙ্গাসী বাজারস্থ ডাচ বাংলা ব্যাংকে কর্মরত ও আমার শ্বশুর বাড়ীসহ গ্রামের কয়েক বাড়ীতে ছেলে মেয়েদের প্রাইভেট পড়াতো। এ সুযোগে দেবর হুমায়ুন আমার বাড়ীতে প্রায় ৭/৮ বছর ধরে আসা যাওয়া করতো।

একপর্যায়ে আমার সাথে গোপনে প্রেম ভালবাসা গড়ে তোলে।  বিয়ে ও নানা প্রলোভন দিয়ে আমাকে ধর্ষণ করে এবং এমন অবৈধ সম্পর্ক গড়ে তোলে দীর্ঘদিন ধরে। এতে গর্ভবতী হয়ে পড়ি এবং এ বিষয়টি কাউকে না জানানোর জন্য হুমায়ুন চাপ সৃষ্টি করে। সোমবার ভোর রাতে আমি কন্যা সন্তান প্রসব করি।

এ বিষয়ে তার শ্বশুর মজিবর ও শ্বাশুরি রুজুবাও এই ঘটনায় ভাগ্নে হুমায়ুনকে দায়ি করেন এবং তারা ন্যায় বিচারের দাবী জানান। এ বিষয়টি গ্রামবাসীর সহযোগীতায় স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবগত করা হয়েছে। তিনি ওই নবজাতক শিশু কন্যা ও তার মাকে পাহারা দেয়ার জন্য সোমবার সকালে এখানে গ্রাম পুলিশ পাঠিয়েছেন।

গ্রাম পুলিশ পূর্ণ বলেন, চেয়ারম্যান সাহেবের নির্দেশে ২ দিন ধরে তাদের পাহারা দিচ্ছি। হুমায়ুনের  বড় ভাই আলম সাংবাদিকদের বলেন, এ ঘটনায় আমার ছোট ভাই জড়িত নয়। ওই মেয়ের অপকর্ম সম্পর্কে একাধিক শালিস দরবারও করেছি। বিশেষ ষড়যন্ত্র করে আমার ভাইকে ফাঁসানো হয়েছে। এ সময় তার ছোট ভাই হুমায়ুন অনুরূপ বক্তব্য রাখেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আব্দুস সালাম প্রামানিক ও ইউপি সদস্য আব্দুল করিম এমন ঘটনার বিষয়টি স্বীকার করেছেন। বুধবার সকালে বিষয়টি আফোষ মিমাংশায় বসা হবে। রায়গঞ্জ থানার ওসি পঞ্চনন্দ সরকার ঘটনাটি শুনেছেন। অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ