চট্টগ্রামে মেট্রো প্রভাতী ও রাব্বি-রাফি পরিবহনসহ ১০ যানবাহনকে জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৮

চট্টগ্রাম নগরীতে কাউন্টার ব্যাতিত বিভিন্ন পয়েন্ট থেকে যাত্রী নেওয়া ও বাসে দাড়িয়ে যাত্রী তোলা, ভাঙাচোরা ফিটনেসবিহীন বাস রাস্তায় নামানো এবং হাইড্রলিক হর্ন ব্যবহারসহ বিভিন্ন অভিযোগে ১০টি যানবাহনকে ৪৮ হাজার টাকা জরিমানা করেছে বিআরটিএ।

গতকাল মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিআরটিএ চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হকের নেতৃত্বে অভিযান চালিয়ে এসব পরিবহণ থেকে জরিমানা আদায় করা হয়। এছাড়া বিআরটিসি বাসসহ বেশ কয়েকটি যানবাহন থেকে হাইড্রলিক হর্ন অপসারণ করা হয়েছে অভিযানে।

জানা যায়, কাউন্টার ব্যাতিত বিভিন্ন পয়েন্ট থেকে যাত্রী নেওয়া ও বাসে দাড়িয়ে যাত্রী তোলার অপরাধে মেট্রো প্রভাতীর চট্টমেট্রো ব ১১-০৯৬৯ নাম্বারের বাসটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ভাঙাচোরা ফিটনেসবিহীন বাস রাস্তায় চালানোর অপরাধে রাব্বি-রাফি পরিবহনের চট্টমেট্রো জ ১১-১৬২২ নাম্বারের বাসটিকে ১৫ হাজার টাকা জরিমানা করে ম্যাজিস্ট্রেট। এছাড়াও হাইড্রলিক হর্ন ব্যবহার, ফিটনেসবিহীন গাড়ি চালানোসহ বিভিন্ন অপরাধে আরো ৮টি যানবাহন থেকে ২২ হাজার ৯শ টাকা জরিমানা আদায় করে প্রত্যেকটি পরিবহণকে সতর্ক করেন বিআরটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট।  

বিআরটিএ চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বলেন, যাত্রীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে কাউন্টার ছাড়া যেখানে সেখানে দাড়িয়ে যাত্রী না নিতে এবং দাড়ানো যাত্রী না তুলতে মেট্রো প্রভাতীর কর্তৃপক্ষকে এর আগেও সতর্ক করা হয়েছিল। তবে তারা কর্ণপাত করেনি। তারা যাত্রীদের দেয়া প্রতিশ্রুতি অমান্য করছে। ফলে যাত্রীকে প্রতিশ্রুত সেবা না দিয়ে ভোক্তা অধিকার লঙ্ঘনের অপরাধে মেট্রো প্রভাতীর একটি বাসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ভাঙাচোরা ফিটনেসবিহীন বাস রাস্তায় চালানোসহ বিভিন্ন অপরাধে আরো ৯ পরিবহণকে ৩৭ হাজার ৯শ টাকা জরিমানা করা হয়।

ভবিষ্যতে এ ধরনের অনিয়ম পাওয়া গেলে আরও কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।
 

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ