বান্দরবানে ঋণের টাকা আত্মসাতের দায়ে যুবলীগ সভাপতি গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৩

বান্দরবানে অগ্রণী ব্যাংকের ঋণের টাকা আত্মসাতের অভিযোগে বান্দরবান সদর উপজেলা যুবলীগের সভাপতি ক্যচিং অং মারমাকে গ্রেফতার করেছে দুদক। 

গতকাল সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে বান্দরবানে চট্টগ্রাম ২ দুদক সজেকা এর উপ-পরিচালক মো. জাফর সাদেক সিবলীর নেতৃত্বে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তাকে আটকের সময় বান্দরবান অগ্রণী ব্যাংকের সহ-মহা ব্যবস্থাপক বিজয় বড়ুয়াসহ পুলিশ ও দুদকের একদল টিম উপস্থিত ছিলেন।

এ বিষয়ে দুদকের উপ-পরিচালক মো. জাফর সাদেক সিবলী জানান গত ২০১১-১২ ও ২০১২-১৩ সালে বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের ডলুপাড়া, বাকীছড়াসহ আদা ও হলুদ চাষীদের কাছে ঋণ বিতরণের নামে প্রতারণার মাধ্যমে নিবারন চন্দ্র তঞ্চঙ্গ্যাসহ আরো কয়েকজন মিলে মোট ২৮ লাখ ৯০ হাজার টাকা উত্তোলন করে আত্মসাত করেন। সেখান থেকে চাষীদের মাত্র ১ লাখ ২০ হাজার টাকা বিতরণ করে বাকি ২৭ লাখ ৭০ হাজার টাকা জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে আত্মসাতের অভিযোগ উঠে তাদের কয়েকজনের বিরুদ্ধে। এ ঘটনাটি অনুসন্ধান করে অভিযোগের প্রাথমিক সত্যতা পায় দুদক।

গত (২১ জুলাই) চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ের বাসা থেকে অগ্রণী ব্যাংক বান্দরবান বাজার শাখার সাবেক ম্যানেজার নিবারন চন্দ্র তঞ্চঙ্গ্যাকে গ্রেপ্তার করে দুদক। 

এরপর তার স্বীকারোক্তিতে ক্যাচি অং মার্মার নাম উঠে আসলে আজ তাকে গ্রেফতার করা হয়।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ