আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে জনবসতিতে ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩৫

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার ৫৮নং রেহাই মৌশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসি মানববন্ধন ও সমাবেশ করেছেন। আজ মঙ্গলবার দুপুরের দিকে ওই উপজেলা পরিষদ চত্বরে এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

স্থানীয়রা জানায়, উক্ত উপজেলার বোয়ালকান্দি গ্রামের যমুনার শাখা ক্যানেলের উত্তর পাশে জনবসতি এলাকায় এ স্কুলটি নির্মাণের দাবিতে এ মানববন্ধন করা হয়। বিদ্যালয়টি এবার বন্যায় যমুনা নদীর ভাঙ্গণে বিলীন হয়ে গেছে।

এ কারণে  শিক্ষার্থীরা সড়কের উপর খোলা আকাশের নিচে ক্লাস করছে। এ বিষয়ে পত্রপত্রিকায় সংবাদ প্রকাশের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিদ্যালয়টি ওই ক্যানেলের দক্ষিণ পাশে পূণঃনির্মাণের সিদ্ধান্ত নেয়। কিন্তু এতে বিপাকে পড়ে ওই বিদ্যলয়ের ছোট ছোট কমলমতি ২৭৮ জন শিক্ষার্থী। স্কুলটি ক্যানেলের দক্ষিণ পাশে নির্মাণ হলে এসব শিক্ষার্থীকে জীবনের ঝুকি নিয়ে ওই ক্যানেল পাড় হয়ে স্কুলে যাতায়াত করতে হবে।

এজন্য বিদ্যালয়টি ক্যানেলের উত্তর পাশে নির্মাণের দাবীতে এই মানববন্ধন করা হয়। এতে স্থানীয় আওয়ামীলীগ নেতা আজমত আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি সদস্য বিনা বেগম, অভিভাবক নরুল ইসলাম, জয়নাল আবেদীন, পল্লী চিকিৎসক হাসমত আলী, নজরুল ইসলাম প্রমুখ।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ