আজকের শিরোনাম :

মদনে নির্মাণকৃত ব্রিজ আসছে না কোনো কাজে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫৯

নেত্রকোনা মদন উপজেলার মদন-তাড়াইল সড়কে  ফতেপুর দেওয়ান বাড়ি খালে অপরিকল্পিতভাবে সড়ক নির্মাণ করায় ব্রিজটির জনগণের কোন কাজে আসছে না।  

ব্রিজের নীচে পানি নিষ্কাশন না হওয়ায় খাল ও সরকারি হালট বন্ধ করে ব্যাক্তি মালিকানায় জলমহাল তৈরি করেছেন স্থানীয় প্রভাবশালী ব্যক্তি। এতে করে জলাবদ্ধতায় ভুগছেন এলাকাবাসী।  

উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায় ১৯৯২-৯৩ অর্থবছরে প্রায় ২ লাখ টাকা ব্যয়ে এ ব্রিজটি নির্মাণ করা হয়। প্রভাবশালীর সুবিধার্থে অপরিকল্পিতভাবে সড়কটি সংস্কার করায় ব্রিজটি কোন কাজে আসছে না। বর্তমানে পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক গ্রামবাসী জানান এ ব্রিজটির নিচ দিয়ে দেওয়ান বাড়ির খালে নৌকা চলাচল করত। পানি নিষ্কাশন বন্ধ করে জলমহাল তৈরি করায় জনগণ নানা রকম দুর্ভোগ পোহাচ্ছেন। তাদের দাবিী এ ব্রিজটি চালু হলে এলাকার দরিদ্র কৃষকগণের অনেক উপকার হবে।  

ফতেপুর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম চৌধুরী জানান এ ব্রিজটি খুবই প্রয়োজন ছিল। তবে অপরিকল্পিতভাবে রাস্তা নির্মাণ করায় দীর্ঘদিন ধরে ব্রিজটি অকেজো অবস্থায় পড়ে রয়েছে। এটিকে নিলামে বিক্রি করার জন্য উপজেলা পরিষদের মাসিক সভায় উত্তাপন করা হবে। 

মদন উপজেলা প্রকৌশলী মো. আমিনূল ইসলাম মৃধা জানান এ বিষয়টি আমার জানা নেই। 

এবিএন/তোবারক হোসেন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ