ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে ভুটানকে ৪-১ গোলে হারিয়েছে বাংলাদেশ জাতীয় দল

পূজায় সার্বিক নিরাপত্তায় মাঠ পর্যায়ে কাজ করবে পুলিশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১০:১৩

রাজশাহী বিভাগের আটটি জেলায় এবার তিন হাজার ৪৮২টির বেশি পূজা মণ্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২৮ সেপ্টেম্বর মহালয়া থেকে শুরু করে আট অক্টোবর বিসর্জন পর্যন্ত পূজার সার্বিক নিরাপত্তায় কাজ করবে পুলিশ বাহিনী। পাশাপাশি পূজার চারদিন থাকবে আনসার ও ভিডিবি। দুর্গা পূজাকে কেন্দ্র করে এখন পর্যন্ত রাজশাহীতে কোনো হুমকির শঙ্কা নেই বলে জানিয়েছে গোয়েন্দা বাহিনী।

আসন্ন দুর্গা পূজা উপলক্ষে রাজশাহী রেঞ্জের পুলিশ বাহিনীর প্রস্তুতি তুলে ধরে সাংবাদিকদের এসব তথ্য জানান রাজশাহী রেঞ্জের ডিআইজি হাফিজুর রাহমান। এর আগে ডিআইজিসহ রাজশাহী বিভাগের আটটি জেলার পুলিশ সুপার (এসপি) ও পূজা উৎযাপন কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে আসন্ন পূজার নিরাপত্তা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বুধবার সন্ধ্যায় রাজশাহী নগরীর ডিআইজি কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। এসময় ডিআইজি পূজা উৎযাপন কমিটির নেতৃবৃন্দ ও এসপিদের কাছে নিজ নিজ জেলা সমূহের প্রস্তুতি বিষয়ে খোঁজ নেন।

বৈঠক শেষে তিনি জানান, পূজাকে কেন্দ্র করে কেউ যেন গুজব ছড়াতে না পারে সেদিকে সকলকে সজাগ থাকতে হবে। পূজা চলাকালীন সময়ে যেকোনো অনিয়ম চোখে পড়লে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরার আগে, স্থানীয় পুলিশ বাহিনীকে বা পূজা কমিটিকে অথবা জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ কল দিয়ে জানাতে হবে। পূজা মণ্ডপগুলোর নিরাপত্তায় পুলিশ বাহিনীর পেট্রোল টিম সার্বক্ষণিক মাঠে থাকবে।

পূজা উৎযাপন কমিটির গুরুত্ব তুলে ধরে রাজশাহী রেঞ্জর ডিআইজি জানান, রাজশাহী বিভাগের প্রতিটি থানা এলাকায় পূজা উৎযাপন কমিটি রয়েছে। দেরি না করে নতুন করে প্রতিটি পূজা মণ্ডপ কমিটি গঠন করতে হবে। আর প্রতিটি মণ্ডপে পূজা কমিটির স্বেচ্ছাসেবীরা কাজ করবে। বিশৃঙ্খলতা এড়াতে প্রতিবারের মতো এবারো নির্দিষ্ট সময়ের মধ্যে বিসর্জনের জন্য সময় নির্ধারণ করে দেয়া হবে। একই সঙ্গে মাইক ব্যবহারে প্রতিবার যে নিয়মগুলো করে দেয়া হয় তা তদারকি করবে পূজা কমিটিগুলো।

প্রসঙ্গত, রাজশাহী বিভাগের আটটি জেলায় এবার সম্ভাব্য তিন হাজার ৪৮২টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। যার মধ্যে রাজশাহীতে ১৭২টি, নওগাঁয় ৭৮৬টি, চাঁপাইনবাবগঞ্জে ১৩৯টি, নাটোরে ৩৭৭টি, পাবনায় ৩৫১টি, সিরাজগঞ্জে ৪৯৪টি, বগড়ায় ৬৭১টি ও জয়পুরহাটে ২৯২টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ