আজকের শিরোনাম :

পল্লী চেতনা APLE প্রকল্পের নেতৃত্ব ও দল ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫২

পল্লী চেতনা APLE প্রকল্পের বাস্তবায়নে নেতৃত্ব ও দল ব্যবস্থাপনা বিষয়নক ২ দিন ব্যাপী প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১০.৩০ টায় পল্লী চেতনা জোড়দিয়াস্থ প্রধান কার্যালয়ে নারী উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে।  

ইউকে-এইড এর আর্থিক সহায়তায় এবং মানুয়ের জন্য ফাউন্ডেশনের সহয়োগিতায় পল্লী চেতনা সংস্থার বাস্তবায়নে প্রশিক্ষণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সংস্থার পরিচালক মোঃ আনিছুর রহমান। আশাশুনি উপজেলার ৫টি ইউনিয়নের ও সদর উপজেলার ফিংড়ী ইউনিয়নের ভূমিহীন বিভিন্ন প্রান্তিক দলের ৩২ জন দলনেতার সমন্বয়ে ১৬-১৭ সেপ্টেম্বর নেতৃত্ব ও দল ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্থার পরিচালক মোঃ আনিছুর রহমান।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আশাশুনি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান। সঞ্চালকের দায়িত্ব পালন করেন APLE প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী কাজী বাবর আলী। সংস্থার পরিচালক সংক্ষিপ্তভাবে প্রকল্পের উদ্দেশ্য তুলে ধরেন।

 প্রধান অতিথির বক্তব্যে জি এম মুজিবুর রহমান নেতৃত্ব ও সংগঠন ব্যবস্থাপনা সম্পর্কে আলোচনা করেন। প্রশিক্ষণে সহায়ক হিসাবে দায়িত্ব পালন করছেন, কাজী বাবর আলী, পরিমল কুমার ঢালী এবং প্রকল্পের অন্যান্য কর্মীবৃন্দ। প্রশিক্ষণে নেতৃত্ব, সংগঠন ব্যবস্থাপনা, দ্বন্দ্ব নিরসন, খাসজমি, জলমহল ও সরকারী সেফটিনেটের আওতায় ভূমিহীনদের অধিকার এবং নারীর প্রতি সহিংসতা বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।


এবিএন/মুজিবুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ