আজকের শিরোনাম :

সিরাজগঞ্জের সেই সাব রেজিস্ট্রার সুব্রত অবশেষে সাময়িক বরখাস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০২

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার সেই সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসকে অবশেষে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘুষ দুর্নীতি শৃঙ্খলা ভঙ্গ ও অসদাচরণের দায়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের, বিচার বিভাগ-৬ তাকে গতকাল রবিবার এই সাময়িক বরখাস্ত করেছেন। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার শাখা-৬ ১০.০০.০০০০.১৩০.২৭.০০২.১৯-৩১৬ নং স্মারকটি তাদের নিজস্ব ওয়েব সাইটে প্রজ্ঞাপন হিসাবে প্রকাশ করা হয়।

এ মন্ত্রণালয়ের দায়ীত্বপ্রাপ্ত সচিব মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত এ প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতির আদেশক্রমে সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩ (খ) ৩ এর (ঘ) অনুযায়ী যথাক্রমে ‘অসদাচরণ’ ও ‘দুর্নীতি’র অভিযোগে বিভাগীয় মোকদ্দমা নং ০১/২০১৯ রুজু করার সিদ্ধান্তসহ তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হলো। এর আগে ওই সাব-রেজিষ্ট্রারের বিরুদ্ধে ইন্সপেক্টর জেনারেল ড.খান মোঃ আব্দুল মান্নানের কার্যলয় থেকে আইন, ওই মন্ত্রণালয়ে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ পাঠানো হয়।

এরই প্রেক্ষিতে এ দিন চুড়ান্তভাবে ওই সাব-রেজিষ্ট্রারের বিরুদ্ধে এ প্রজ্ঞাপন জারী করা হয়। এর আগে শাহজাদপুর সাব-রেজিষ্ট্রারের ঘুষ দূর্ণীতির সহায়তা ও সংযুক্ত থাকার অপরাধে ওই অফিসের মহরার আব্দুস সালাম, নকল নবিশ সুমন আহম্মেদ ও দিন হাজিরা চুক্তিতে অফিস সহায়ক আনিছুর রহমানকে সাময়ীক বরখাস্ত করা হয়। প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে সাময়িকভাবে বরখাস্ত থাকাকালীন সময়ে সাব-রেজিষ্ট্রার সুব্রত কুমার দাস সিরাজগঞ্জ জেলা রেজিস্ট্রার কার্যালয়ে সংযুক্ত থাকবেন।

এদিকে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যলয় থেকে ২ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতিমধ্যেই তারা অভিযুক্ত সাব-রেজিষ্ট্রারের বিরুদ্ধে তদন্ত কাজ শুরু করেছেন। জেলা প্রশাসকের পক্ষে এ তদন্ত দলে রয়েছেন, শাহজাদপুর উপজেলা প্রকৌশলী আহম্মেদ রফিক ও উপজলো যুবউন্নয়ন কর্মকর্তা মোঃ কাওছার আলী।

তারা জানান, আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের কাছে প্রদান করবেন। উল্লেখ্য, গত ১৫ আগস্ট সোহেল রানা নামের এক ব্যক্তির ফেসবুক আইডিতে শাহজাদপুর সাব রেজিস্ট্রার সুব্রত কুমার দাসের ঘুষ দূর্ণীতির ৩টি ভিডিও পোস্ট করার পর তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এ সংক্রান্ত সংবাদ গণমাধ্যমে প্রচার ও প্রকাশের পর উর্ধ্বতন কর্মকর্তারা তার বিরুদ্ধে তদন্ত শুরু করেন। এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা রেজিস্ট্রার আবুল কালাম মোঃ মঞ্জুরুল ইসলাম বলেন, সাব রেজিস্ট্রার সুব্রত কুমার দাসকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ