চিতলমারীতে দু’কিলোমিটার রাস্তার জন্য ১০ গ্রামের মানুষ ভোগান্তিতে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৪২

বাগেরহাটের চিতলমারী-শৈলদাহ সড়কের বাবুগঞ্জ বাজার থেকে বংলা বাজার মোড় পর্যন্ত প্রায় দু’কিলোমিটার রাস্তা মরণ ফাঁদে পরিণত হয়েছে। ফলে বোয়ালিয়া, মাটিভাঙ্গা, হিজলা, আমবাড়ি, ডোবাতলা, পাঙ্গাশিয়া, শান্তিপুর, পরানপুর, খলিশাখালিসহ কমপক্ষে ১০ গ্রামের মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। দীর্ঘদিন সংস্কার না করায় এ সড়কটিতে যানবাহন তো দূরের কথা মানুষের চলাচলই দুরহ হয়ে পড়েছে।

বাবুগঞ্জ বাজার থেকে বাংলাবাজার পর্যন্ত এ রাস্তার অধিকাংশ স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়া গুরুত্বপূর্ণ এ রাস্তার সাথে সংযুক্ত রয়েছে শেরে বাংলা ডিগ্রি কলেজ, বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়, সরকারি চিতলমারী এস এম উচ্চ বিদ্যালয়, হাসিনা বেগম বালিকা বিদ্যালসহ তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়। এলাকার শিক্ষার্থীদের যাতায়াতের জন্য এ সড়কটি প্রধান যোগাযোগের মাধ্যম হওয়ায় প্রতিনিয়ত চরম ভোগন্তি পোহাতে হচ্ছে শিক্ষার্থীদের।

এছাড়া এলাকায় উৎপাদিত সবজি ও মাছ এ সড়ক দিয়ে চিতলমারী সদরসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতে চাষীরা সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছেন।

এ ব্যাপারে বিশারকান্দি শেরে বাংলা ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক বিধান চন্দ্র মজুমদার জানান, বাংলা বাজার মোড় থেকে বাবুগঞ্জ বাজার পর্যন্ত রাস্তা যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। দীর্ঘদিন উক্ত রাস্তটি সংস্কার না করায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে প্রতিদিন যানবাহন দূর্ঘটনার শিকার হচ্ছে।

তবে চিতলমারী উপজেলা প্রকৌশলী মো. জাকারিয়া ইসলাম জানান, চিতলমারী-শৈলদাহ সড়কের বাবুগঞ্জ বাজার থেকে বংলা বাজার মোড় পর্যন্ত প্রায় দু’কিলোমিটার রাস্তা মেরামতের কোন বাজেট আপাতত হয়নি। আগামীতে গ্রামীন অবকাঠামোর বাজেট থেকে ওখানে মেরামত করা হবে।


এবিএন/এস এস সাগর/জসিম/তোহা 

এই বিভাগের আরো সংবাদ