আজকের শিরোনাম :

আশাশুনিতে জমি দখল নিয়ে হামলায় আহত ২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৪:২৯

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের জামালনগরে জমির দখল নিয়ে দ্বন্দ্বে প্রতিপক্ষের হামলায় ২ জন আহত হয়েছে। 

গুরুতর আহত আ. মজিদকে আশাশুনি হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত শুক্রবার দিবাগত রাতে জামালনগর গ্রামে এ ঘটনা ঘটে। 

হাসপাাতালের বেডে শায়িত জামালনগর গ্রামের মৃত ছমির উদ্দিন সরদারের পুত্র আ. মজিদ জানান নড়েরাবাদ মৌজায় দুলালের মৎস্য ঘেরের মধ্যে তার ৮২ শতক জমি দুলালের কাছে এবং জিয়ারুলের ঘেরের মধ্যে ৬৬ শতক জমি তাদের কাছে হারির বিনিময়ে মাছ চাষের জন্য ডিড দিয়েছেন। ১৫/২০ বছর তারা হারির টাকা পরিশোধ করে জমিতে মৎস্য চাষ করে আসছেন। 

এ বছর তারা হারির টাকা দিচ্ছেনা। অপরদিকে তারা কুমন্ত্রণা দিয়ে পশ্চিম বিলে মজিদের ২০/৩০ বছরের দখলীয় ৫ বিঘা জমিতে জবর দখলের চেষ্টা চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় তারা মুনছুর সরদারের পুত্র নূর ইসলামকে দিয়ে ঐ জমিতে তাদের (মজিদ) ধান রোপনে বাধা দান ও জমির মাছ ধরে নিচ্ছে। 

এ নিয়ে তারা থানায় অভিযোগ করলে থানায় ডাকা হলে তারা জমিতে যাবেনা বলে আসলেও পুনরায় পূর্বের ন্যায় কাজকর্ম চালিয়ে যাচ্ছে। গত শুক্রবার সন্ধ্যার পর জমির কাগজপত্র দেখে ফয়সালা করা হবে বলে তাদেরকে নুরুল ইসলামের বাড়ি ডেকে নেয়। কিন্তু কাগজপত্র না দেখিয়ে উল্টো হুমকীধামকী দিতে থাকে। মজিদ দিং বাড়িতে ফিরে আসলে নূর ইসলাম, মফিজুল, লুৎফর, নজরুল, রশিদ, হাফিজুল, মোস্তাকিম, আয়জুল দা, লাঠিশোটা নিয়ে মজিদের বাড়িতে গিয়ে মারপিট করে আহত করে।  

এবিএন/জি এম মুজিবুর রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ